1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:০০ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
গাঁজা সেবন না করে নামাজ পড়তে বলায় বেধড়ক মারধর একদিন পর কিশোরের মৃত্যু বিএমএসএফ সভাপতি’র নেতৃত্বে বানভাসী মানুষের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ কুড়িগ্রামে পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে দুই লক্ষাধিক মানুষ এখন প্রধানমন্ত্রীর নজর দিতে হবে দেশের গণতন্ত্রের দিকে : জাফরুল্লাহ চৌধুরী পদ্মা সেতু দেশের মানুষের সহযোগিতায় করতে সক্ষম হয়েছি : প্রধানমন্ত্রী মির্জাপুরে পানির তীব্র স্রোতে আদাবা‌ড়ির সেতু ভে‌ঙে ১৫টি গ্রা‌মের সঙ্গে যোগা‌যোগ বি‌চ্ছিন্ন কণ্ঠশিল্পী তাশরীফকে ত্রাণ সহায়তা কার্যক্রমে সর্বাত্মক সহায়তা করবে পুলিশ বেগম জিয়া হাসপাতালে থেকে করোনার ঝুঁকির কারণে বাসায় ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে ১২ জনকে আটক করেছে : বিজিবি পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে বরগুনার দুই ছাত্রের সাইকেল ২২১ কি.মি পথ পাড়ি

বিজয়ের ৫০ বছর আমাদের অহংকার : ঈসা

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ৫২ বার পঠিত

বিশেষ প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, বিজয়ের ৫০ বছর আমাদের অহংকার। একাত্তরে বাংলাদেশে যে কঠিন মূল্য দিয়ে স্বাধীনতা অর্জন করেছিল, তার সোনালি ফসল আজ ঘরে তুলছে বাংলাদেশ। সুশাসন না থাকা সত্ত্বেও যে উচ্চ প্রবৃদ্ধি, তা প্রশংসনীয়। কিন্তু উচ্চ প্রবৃদ্ধি সুশাসনের বিকল্প নয়। প্রবৃদ্ধি ও সুশাসন পাশাপাশি হাত ধরাধরি করে চলতে হবে। এ যোগসূত্র দুটোকেই বেগবান ও টেকসই করবে, ভবিষ্যতে টেকসই উন্নয়নের স্বার্থে এখানে সর্বোচ্চ অগ্রাধিকার প্রয়োজন হবে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) কেন্দ্রীয় কচি কাচা মিলনায়তনে ৭১ মিডিয়া ভিশন ও জাতীয় মানবাধিকার সমিতির যৌথ উদ্যোগে “বিজয়ের ৫০ বছর আমাদের প্রত্যাশা ও প্রাপ্তি”-শীর্ষক আলোচনা সভা ও গুনিজন সংবর্ধনা অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রাম বেশ কিছু সুনির্দিষ্ট লক্ষ্য মাথায় রেখে পরিচালিত হয়েছে। শুধু পাকিস্তানের থেকে মুক্ত হওয়াই স্বাধীনতার মূল লক্ষ্য ছিল না। একটি শোষণ বিহীন ন্যায্য সমাজ প্রতিষ্ঠাই ছিল পুরো সংগ্রামের মূল উদ্দেশ্য। বাঙালি জাতীয়তাবাদের উল্লেখের মাধ্যমে আমাদের জাতিগত ঐক্যের ভিত্তি স্থাপন করা হয়। একটি ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, শোষণবিহীন রাষ্ট্র বিনির্মাণই ছিল আমাদের স্বাধীনতা সংগ্রামের অন্তিম উদ্দেশ্য।

৭১ মিডিয়া ভিশনের চেয়ারম্যান জাফর আহমেদ জয়ের সভাপতিত্বে অনুষ্ঠান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেনবীর মুক্তিযোদ্ধা বিচারপতি মীর হাসমত আলী, বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সাধারন সম্পাদক লায়ন মুজিবুর রহমান হাওলাদার, বাংলাদেশ মাদ্রসা শিক্ষা বোর্ডের পরিচালনা পরিষদের সদস্য ড. মাওলানা এ কে এম মাহবুবুর রহমান, পাবনা সরকারী কলেজের অধ্যক্ষ মো. আবদুল মান্নান খান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, শামসুল হক মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবুল খাইর মোহাম্মদ নুরুজ্জামান, সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক প্রফেসর মো. আবেদ আলী, সোনারগাঁও স্টার ফ্লাওয়ার এস আর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. সেলিম রেজা। স্বাগত বক্তব্য রাখেন ৭১ মিডিয়া ভিশনের নির্বাহী পরিচালক আর কে রিপন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা