1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা পিডিএম প্রধান ফজলুর রেহমান বলেছেন ইমরান খানকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার জন্য তিনি দায়ী পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন

মাদরাসা জেনারেলল টিচার্স এসোসিয়েশন এর বরগুনা জেলা সম্মেলন অনুষ্ঠিত

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৫৫ বার পঠিত

বরগুনা জেলা প্রতিনিধি : মোঃ কামরুজ্জামান রাজ্জাক

বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দুপুরে বরগুনা জেলা গ্রন্থাগারের অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি হারুন অর রশিদ। প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মহাসচিব মো: শান্ত ইসলাম। সংগঠনের বরগুনা জেলা শাখার আহ্বায়ক মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্থানীয় দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার সম্পাদক মোশারফ হোসেন ও বরগুনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ মাহবুবুল আলম মান্নু, কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য, কে এম শামীম, এলিন তালুকদার, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক শেখ, প্রচার সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন ।

আলোচনায় বক্তারা ৮ দফা দাবি নিয়ে বলে . মাদ্রাসাসহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে, দাখিল, আলিম, ফাজিল ও কামিল মাদ্রারাসার প্রশাসনিক পদে জেনারেল শিক্ষক নিয়োগে ২০১৮ সালে জারিকৃত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সংশোধন পূর্বক ২০১০ সালের পরিপত্র মোতাবেক প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা পূর্নবহাল কওে প্রশাসনিক পদ সবার জন্য উন্মুক্ত করতে হবে; পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মূল বেতনের শতকরা হিসাবে বাড়ি ভাড়া প্রদান করতে হবে, অনুপাত প্রথা ও জ্যেষ্ঠ প্রভাষক পদ বিলুপ্ত করে সকল প্রভাষককে পর্যায়ক্রমে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে পদোন্নতির সুযোগ দিতে হবে, নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদেরকে মাদ্রাসাসহ স্কুল ও কলেজের সমপদে বদলির সুযোগ দিতে হবে, মাদ্রাসার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ তে প্রভাষক (গণিত) পদ অন্তর্ভূক্ত, এবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদেরকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো উপবৃত্তি প্রদান এবং গ্রন্থাগার ও সহকারী গ্রন্থাগারিক পদে জেনারেল ধারায় শিক্ষতদের নিয়োগের সুযোগ দিতে হবে।

সম্মেলনে মাহাবুর রহমানকে সভাপতি ও মো: জহিরুল হক কে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছরের জন্য ৪১ সদস্য বিশিষ্ট বরগুনা জেলা শাখার কমিটি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা