1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:২৩ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত ১৯ দিন প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ গাঁজা সেবন না করে নামাজ পড়তে বলায় বেধড়ক মারধর একদিন পর কিশোরের মৃত্যু বিএমএসএফ সভাপতি’র নেতৃত্বে বানভাসী মানুষের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ কুড়িগ্রামে পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে দুই লক্ষাধিক মানুষ এখন প্রধানমন্ত্রীর নজর দিতে হবে দেশের গণতন্ত্রের দিকে : জাফরুল্লাহ চৌধুরী পদ্মা সেতু দেশের মানুষের সহযোগিতায় করতে সক্ষম হয়েছি : প্রধানমন্ত্রী মির্জাপুরে পানির তীব্র স্রোতে আদাবা‌ড়ির সেতু ভে‌ঙে ১৫টি গ্রা‌মের সঙ্গে যোগা‌যোগ বি‌চ্ছিন্ন কণ্ঠশিল্পী তাশরীফকে ত্রাণ সহায়তা কার্যক্রমে সর্বাত্মক সহায়তা করবে পুলিশ বেগম জিয়া হাসপাতালে থেকে করোনার ঝুঁকির কারণে বাসায় ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে ১২ জনকে আটক করেছে : বিজিবি

অজ্ঞাত দাফন ২১ কবরে পরিচয় নিশ্চিত হতে ডিএনএ নমুনা দিয়েছে ৩৫ জন

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ৭৪ বার পঠিত

বিশেষ প্রতিনিধি:

বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চ অভিযান-১০ এ ভয়াবহ আগুনে মারা যাওয়া ২৩ জনকে বরগুনা সদরের পোটকাখালিতে দাফন করা হয়েছে। প্রতিটি কবরের সামনে নাম ফলকের বদলে পরিচয় হিসেবে ঝোলানো হয়েছে কয়েক সংখ্যার কোড নম্বর। আগুনের ঘটনার রাত পর্যন্ত যাদের প্রত্যেকেরই ছিলো নাম, পরিচয়, পেশা ও পরিবার।

মাঝ নদীতে আগুনের লেলিহানের আগ্নেয় গিরীতে রুপ নেওয়া অভিযান-১০ থেকে উদ্ধার ৪৩ জনের মধ্যে ২৩ জনেরই পরিচয় মিলেনি। আগুনে ঝলসে যাওয়া সনাক্তের কোনো উপায় না থাকায় বরগুনা জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয়েছে কোড নম্বর।

অজ্ঞাত হিসেবে দাফন হওয়া ২১ কবরে পরিচয় নিশ্চিত হতে ডিএনএ নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। আর এতে আবেদন করেছেন ৩৫ জন।

সকাল ১০টা থেকে একে একে হাজির হন বরগুনা সার্কিট হাউজ মাঠে। পরে তাঁদের নিয়ে যাওয়া হয় বরগুনা সদর হাসপাতালে। নমুনা পরীক্ষার আবেদনে প্রথমে ৩১ জন আবেদন করলেও দুপুরের পরে আরও চারজন যোগ হয়।

নিখোঁজ স্বজনের শেষ স্মৃতি চিহ্নটুকু পেতে হাসপাতালে এসেছেন অনেকে। কেউ হারিয়েছেন পরিবারের চারজন, কেউ তিনজন। আবার কেউ হারিয়েছেন আয়ের প্রধান সম্বল স্বামীকে। বরগুনা সদর হাসপাতালে আসা প্রতিটি স্বজনেরই একটাই চাওয়া খালি হাতে তারা যেতে চান না। জীবিত না হোক অন্তত মৃত দেহটা যেনো বুঝে পান।

নমুনা পরীক্ষার আবেদনের তালিকা তৈরির দায়িত্ব প্রাপ্ত সিআইডির কর্মকর্তারা জানান, নিখোঁজ ব্যক্তিদের স্বজনরা জেলা প্রশাসনের কাছে আবেদন করতে পারবেন। কিছু তথ্য জমা দিলেই আমরা তাঁদের নমুনা সংগ্রহ করবো।

দুপুর ১টা থেকে ডিএনএ নমুনা সংগ্রহের কাজ শুরু হওয়ার কথা থাকলেও সেই কার্যক্রম শুরু হয় বিকাল ৫টার পরে। বরগুনা হাসপাতাল সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৭টা পর্যন্ত ১২ জন স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রাত ৮টা পর্যন্ত সংগ্রহের কাজ চলবে।আবারও এ কার্যক্রম চলমান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা