1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা পিডিএম প্রধান ফজলুর রেহমান বলেছেন ইমরান খানকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার জন্য তিনি দায়ী পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন

হাতিবান্ধায় ৭৫-৮০ শতাংশ বইয়ের ঘাটতি নিয়েই বই উৎসব পালিত

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ২৭০ বার পঠিত

হাতিবান্ধা উপজেলা প্রতিনিধি:মোঃরায়হানুল ইসলাম

৫ম শ্রেণী ছাড়াও ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ৭৫-৮০ শতাংশ বই আসেনি।
শনিবার(১ জানুয়ারী) সকাল থেকে সারা দেশের মত লালমনিরহাটেও বই বিতরন শুরু হয়েছে।

জানা গেছে, শিশু শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনই বিনামুল্যে নতুন বই তুলে দেয়া হয়। তাই ১ জানুয়ারীকে সরকারী ভাবে বই উৎসব ঘোষনা করা হয়। নতুন বছর শুরুর আগেই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেই চাহিদামত পৌছে যায় নতুন বই। বছরের প্রথম দিনে নতুন বই নিয়ে আনন্দ মনে বাড়ি ফিরে প্রতিটি শিক্ষার্থী। কিন্তু এ বছর বই উৎসবেও হাতিবান্ধায় পৌছেনি শতভাগ বই।

উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণী পর্যন্ত বই পৌছেছে মাত্র ২০-২৫ শতাংশ। ৭৫-৮০শতাংশ বইয়ের ঘাটতি রেখেই বই উৎসব শুরু করা হয়েছে মাদ্রাসা,ও স্কুলগুলোতে। বই প্রকাশনায় বিলম্ব হওয়ায় মাধ্যমিক স্তরে শতভাগ বই পৌছেনি । কবে নাগাদ ঘাটতি পুরনের জন্য বই পৌছবে তারও সঠিক সমিকরন নেই উপজেলা শিক্ষা অফিসে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস জানায়, ৫ম শ্রেণি ব্যাতিত সকল শ্রেণির শিক্ষার্থীদের জন্য নতুন বই প্রতিটি বিদ্যালয়ে পৌছানো হয়েছে। যার প্রেক্ষিতে শিশু শ্রেণি থেকে চতুর্থ শ্রেণির সকল শিক্ষার্থীর মাঝে বছরের প্রথম দিনই বই বিতরন করা হচ্ছে। শুধু মাত্র ৫ম শ্রেণি বই না পৌছানোর কারনে ৫ম শ্রেণির শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে না। কবে নাগাদ এসব বই পৌছবে সেটাও নিশ্চিত না। তবে ধারনা করা হচ্ছে চলতি সপ্তাহে ৫ম শ্রেণির বই পৌছতে পারে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বলেন, মাত্র ২২ শতাংশ বই পেয়েছি। তা দিয়েই বই বিতরন শুরু করা হয়েছে। বাকী বই পৌছলে বিদ্যালয়গুলোতে পৌছে দেয়া হবে। কবে আসবে তা জানা নেই।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী বলেন, ৫ম শ্রেণি ব্যাতিত সকল শিক্ষার্থীর বই বিদ্যালয়ে পৌছানো হয়েছে। শিশু শ্রেণি থেকে ৪র্থ শ্রেনি পর্যন্ত সকল শিক্ষার্থীর হাতে নুতন বই তুলে দেয়া হচ্ছে। ৫ম শ্রেণির বই পৌছলে বিদ্যালয়গুলোতে পৌছানো হবে। চলতি সপ্তাহে পৌছতে পারে বলেও ধারনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

ফেসবুকে আমরা