1. admin@dainiksomoy24.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৩২ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন অজ্ঞান পার্টির খপ্পরে সর্বস্ব হারিয়ে বাসযাত্রী উত্তম চন্দ্র মিথ্যা অপবাদে শিক্ষকের গলায় জুতার মালা কিসের ইঙ্গিত : বাংলাদেশ ন্যাপ কানাইঘাটে বিএমএসএফ ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি ঔষধ বিতরন তিতাসে মাদকদ্রব্য রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতুতে টোল প্লাজার সামনে বাইক চালকদের বিক্ষোভ পাবনায় একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম নাম পদ্মা সেতু ও উদ্বোধন দেশে ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ : বিএমএসএফ জোবায়দা রহমানের রুল খারিজ দ্রুত মামলা নিষ্পত্তি করতে বিচারিক আদালতের প্রতি নির্দেশ হাইকোর্টের

রাজনীতিকে বিদায় জানালেন আজম খান

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : বুধবার, ৫ জানুয়ারি, ২০২২
  • ৭৬ বার পঠিত

 

নিজস্ব প্রতিনিধি:

৫ জানুয়ারি ২০২২ বুধবার জাতীয় প্রেসক্লাবের অডিটরিয়াম মিলনায়তনে দুপুরে সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিক ও তার ভক্ত অনুসারীদের সামনে ৫২ বছরের রাজনীতিকে গুডবায় জানিয়ে তিনি বলেন, দীর্ঘ জীবন রাজনীতির অনেক চড়াই-উতরাই এর সঙ্গে ছিলাম। জীবনের শেষ দিকে এসে বন্ধু-বান্ধব, স্ত্রী অনুরোধ উপেক্ষা করে আজ রাজনীতি থেকে নিজে অবসর গ্রহণ করলাম। ভবিষ্যতে কোরআনের আলোকে বাকি জীবন কাটিয়ে দেওয়ার একান্ত ইচ্ছা পোষণ করে অন্য সবাইকে এই পথে আসার আহ্বান জানান।

তিনি বলেন নতুন প্রজন্মকে রাজনীতির পথ তৈরী করে দিতে হবে। আমরা যারা ৬০ উর্দ্ধ বয়স তাদের রাজনীতি থেকে সড়ে আসা উচিত। তিনি তার শহীদ দুই ভাইয়ের নামে জাতির জনক বঙ্গবন্ধুর দুটি বাড়ি অস্থায়ীভাবে বরাদ্ধ দিয়ে ছিলেন।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য হলেও আমার দুই ভাইয়ের নামে যে দুটি বাড়ি অস্থায়ী বরাদ্ধ দেওয়া হয়েছিল তা স্থায়ী করে দেওয়ার অনুরোধ করেন। তিনি অবসরের বাকিটি সময় বৃক্ষরোপন, মৎস্য চাষ, গরু পালন, অসহায় কুকুর-বিড়াল ও খরগোস সহ অন্যান্য প্রাণীদের প্রতিপালন করতে চান। তিনি সকল ধর্ম প্রাণ মুসলমানদেরকে পবিত্র কোরআনের বাংলা তরজমা সহ পাঠ করার আহ্বান জানান।

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন রাজনীতির ষড়যন্ত্রের কারনে জীবনে বহু বছর জেল খেটেছি। কিন্তু আল্লাহকে সাক্ষী রেখে বলতে চাই আমার হাতে রক্তের কোন দাগ নেই। কালিগঞ্জের শহীদ ময়জুদ্দিন হত্যার বিষয় আমার বিরুদ্ধে যে অভিযোগ সেটি সম্পূর্ণ রাজনৈতিক। আমি এই হত্যার সাথে কোন ভাবেই জড়িত নয়। মহামান্য হাইকোর্ট আমাকে সম্পূর্ণভাবে অব্যাহত করেছেন। তিনি আরো বলেন কোন রাজনৈতিক দলের বিরুদ্ধে আমার কোন অভিযোগ নেই।

জাতীয় পার্টির বিরুদ্ধেও আমার কোন অভিযোগ নেই। রাজনীতির দীর্ঘ পথ পরিক্রমায় নিজেকে ব্যর্থ মনে হয়েছে। সেজন্য স্বেচ্ছায়-স্বজ্ঞানে রাজনীতি থেকে নিজেকে সড়িয়ে নিলাম। তিনি সকলের সহযোগিতা কমনা করেন। আগামী দিনের সকল মানবিক কাজের।

তিনি তার নির্বাচনী এলাকার জনসাধারণের প্রতি দুঃখ প্রকাশ করে বলেন দীর্ঘদিন আপনাদের সাথে রাজনীতি করতে গিয়ে আমার যদি কোন ভুলভ্রান্তি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। রাজনীতির মধ্য দিয়ে আপনাদের জন্য হয়তো আগামীতে কিছু করতে পারবো না। একজন মানুষ হিসেবে এবং আপনাদের এলাকার সন্তান হিসেবে ভবিষ্যতেও আপনাদের পাশে থাকবো।

তার বক্তব্য শেষে এলাকাবাসীর পক্ষ থেকে রাজনীতিতে অবসর গ্রহণ করায় তাকে ফুলের শুভেচ্ছা জানান এবং বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা তাকে স্মারক শুভেচ্ছা প্রদান করেন।

অনুষ্ঠানের শুরুতে সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

ফেসবুকে আমরা