1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা পিডিএম প্রধান ফজলুর রেহমান বলেছেন ইমরান খানকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার জন্য তিনি দায়ী পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন

গুম নিয়ে দুই মন্ত্রীর বক্তব্য নিন্দনীয় : জাতীয় মানবাধিকার সমিতি

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : সোমবার, ৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ৮১ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

গত শনিবার দেশে গুম প্রসঙ্গে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্যকে নিন্দনীয় হিসাবে আখ্যায়িত করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি।

সোমবার (৭ জানুয়ারি) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এডভোকেট সাইফুল ইসলাম সেকুল ও সাংগঠনিক সম্পাদক লায়ন আল-আমিন এ মন্তব্য করেন।

গুম হওয়া পরিবারগুলোর পক্ষ থেকে নেতৃবৃন্দ বলেন, গুম এবং মৃত্যু’কে রাজনৈতিক উদ্দেশ্য সাধনের হাতিয়ার হিসাবে ব্যবহার করা সরকারের উচিত নয়। যে পরিবারের সন্তান গুম হয়েছে সে পরিবার তার ব্যাথা বুঝে। অন্যকেউ বুঝবে না।

তারা বলেন, সরকারের মন্ত্রিসভার দুই শীর্ষ মন্ত্রীর এই ধরনের মিথ্যা ও গুম হওয়া ব্যক্তি ও পরিবারের প্রতি উপহাসমূলক বক্তব্য অমার্জনীয় অপরাধ। এই র্নিলজ্জ মিথ্যাচারের মাধ্যমে কি তাদের শেষ রক্ষা হবে ?

নেতৃবৃন্দ আরো বলেন, গুমের শিকার হওয়া ব্যক্তিদের পরিবারগুলো বছরের পর বছর ধরে হারানো স্বজনদের ফিরে পেতে আর্তনাদ করছে। পরিবারের সদস্যদের চোখের পানি শুকিয়ে গেছে। সর্বশেষ জাতিসংঘ সরকারের কাছে গুমের বিষয়ে জানতে চাওয়ার পর তাদের ওপর পুলিশি হয়রানি আরও বেড়েছে।

তারা বলেন, জাতিসংঘের কোনও কোনও প্রতিষ্ঠান গুমের তালিকায় যে নাম দিয়েছিল, তাদের অনেকের ভূমধ্যসাগরে সলিল সমাধি হয়েছে’, পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য গুমকে অস্বীকার করার নিষ্ঠুর কৌশল ও গুম হওয়া পরিবারের সাথে নির্মম পরিহাস।

নেতৃবৃন্দ বলেন, সরকার গুম ও মানবাধিকার লঙ্ঘনের অভিযোগকে কেবল অপপ্রচার হিসেবে বিবেচনা করছে। অভিযোগের সত্যতা বা পরিস্থিতি উন্নয়নের প্রয়োজনীয়তা স্বীকার করছে না, যা ভয়ঙ্কর বিপদ ডেকে আনতে পারে বলে জাতীয় মানবাধিকার সমিতির নেতৃবৃন্দ আশংকা করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা