1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২৩ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা

ভাষা সৈনিকদের রাষ্ট্রীয় মর্যাদা না দেয়া দু:খজনক : ঈসা

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ৭১ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি:

স্বাধীনতার এত সময় পরও ভাষা সৈনিকদের রাষ্ট্রীয় মর্যাদা না দেয়া দু:খজনক বলে মন্তব্য করে জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, মায়ের ভাষার অধিকার এবং সম্মান রক্ষায় ভাষা আন্দোলন করেছি। রাষ্ট্রীয় স্বীকৃতি কিংবা ভাতার জন্য আমরা ভাষা আন্দোলন করিনি। তবে ভাষা আন্দোলনের ইতিহাস এবং ভাষা শহীদদের অবদানকে তুলে ধরতেই স্বীকৃতি প্রয়োজন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর যাদু মিয়া মিলনায়তনে ভাষা সৈনিক মো. রেজাউল করিম স্মরণে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত নাগরিক স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি ভাষা সৈনিক রেজাউল করিমের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাকে মরনোত্তর একুশে পদক প্রদানের আহ্বান জানান। দুঃখের বিষয় আজ ভাষা সৈনিক হিসেবে সরকারের কাছে, রাষ্ট্রের কাছে স্বীকৃতি চাইতে হচ্ছে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, একুশ আমাদের অহংকার, আমাদের প্রেরনা। এই অহঙ্কারকে বিতর্কিত করার সকল ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে ঐক্যবদ্ধভাবে। যারা একুশে ও স্বাধীনতা পদককে বিতর্কিত করতে চায় তারা দেশ ও জাতির শত্রু। বিতর্কিতদের হাতে যারা এ পদক তুলে দিচ্ছেন তাদেরও প্রতিরোধ করতে হবে।

জেএসপি’র চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজু বলেন, ভাষা আন্দোলনের পথ বেয়ে যে স্বাধীনতা সেই স্বাধীন বাংলাদেশে এখনও ভাষা সৈনিকদের যথাযথ মর্যাদা প্রদান করা হয়নি। যা জাতি হিসাবে আমাদের লজ্জা দেয়। ভাষা সৈনিকদের রাষ্ট্রীয় মর্যাদা প্রদান আজ সময়ের দাবীতে পরিনত হয়েছে।

সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, জাতীয় স্বাধীনতা পার্টি চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজু, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম রীবন, সংগঠনের কুমিল্লা জেলা সভাপতি পারভেজ হোসেন বাবু, হায়াত মাহমুদ, আর কে রিপন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা