1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুর টোল প্লাজায় বাসের ধাক্কায় মাইক্রোবাস উল্টে নিহত ১ আহত ১২ জন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিক্রম করছে বাংলাদেশ : স্পিকার ড. শিরীন ১৮ তে পা রাখলো বার্তা প্রবাহ পুনাক সভানেত্রীর বন্যা কবলিত এলাকায় ত্রাণ ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ঈদের ১০ নাটকে অভিনেত্রী সুষ্মি রহমান আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ফুলগাজীতে ১৪৪ ধারা জারি প্রথমবার বিজ্ঞাপনে একসঙ্গে কাজী হায়াৎ ও শাহনূর কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টার -সিবিএফসি এর ত্রাণ বিতরণ বরগুনায় নিখোঁজের ৪ দিন পর খাল থেকে খোকন মরদেহ উদ্ধার জবি ছাত্রদলের সভাপতি আসলাম সম্পাদক সুজন

ভোজ্যতেলের মূল্যবৃদ্ধিতে দিশেহারা সাধারণ জনগন : এনডিপি

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ৬৪ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

সাম্প্রতিক সময়ে ভোজ্যতেলের আবারও মূল্যবৃদ্ধি হয়েছে। দফায় দফায় দাম বেড়েই চলেছে এই নিত্যপ্রয়োজনীয় পন্যটির। এভাবে ক্রমাগত মূল্যবৃদ্ধিতে কোনঠাসা হয়ে পড়েছে সাধারণ জনগন, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষেরা।

সোমবার (৭ ফেব্রুয়ারি,২০২২) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা ও মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা এসব কথা তুলে ধরেন।

নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, ভোজ্য তেলের সিন্ডিকেট দিন দিন শক্তিশালী হয়ে উঠছে । তাদের বেপরোয়া সিন্ডিকেটে জিম্মি হয়ে পড়েছে দেশের মানুষ। আরো স্পষ্ট যে সরকার এই সিন্ডিকেট ভাঙতে পারেনি। সিন্ডিকেটদের কাছে সরকার অসহায়। দুর্নীতিবাজ ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় ভোজ্যতেলের মূল্য দফায় দফায় বৃদ্ধি করছে।

নেতৃবৃন্দ বিবৃতিতে আরো বলেন, মহামারির কারনে সারাবিশ্বের অর্থনীতি দুর্বল হয়ে পড়েছে। বাংলাদেশের মানুষ ও এই পরিস্থিতিতে বিপর্যস্থ, বেকারত্ব, দারিদ্রতা এই সমস্যায় ভুগছে।কিন্তু সমস্যা বৃদ্ধি পেলেও সরকারী দলের নেতা আর লুটেরা গোষ্ঠীর লুটপাট অব্যাহত রয়েছে। এর মধ্যেই চলছে সরকারের মূল্যবৃদ্ধির আগ্রাসন। চাল-ডাল, ভোজ্য তেল, চিনি, আদা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে মানুষ যখন অতিষ্ঠ, তখন ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি জনজীবনকে আরো দুর্বিসহ করে তুলেছে।

সরকারের বোঝা উচিত, কোনো লুটেরা ব্যবসায়ারী কখনও সাধারণ মানুষের কথা ভাবেন না। তারা চলেন লোভ ও লাভের নীতিতে। দেশি-বিদেশি কোম্পানি একচেটিয়াভাবে ভোজ্যতেল আমদানির পর রিফাইন করে বাজারে বিক্রি করছেন। ভোজ্যতেল সিন্ডিকেট সরকারের দুর্নীতিবাজদের সমর্থন নিয়ে তেলের মূল্য বৃদ্ধি করেই চলেছেন। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে, তারা জনগণের পক্ষে থাকবে নাকি লুটেরা ব্যবসায়ীদের সিন্ডিকেটের পক্ষ নেবে।

নেতৃবৃন্দ আরও বলেন, দেশে ভোজ্যতেল উৎপাদনের ব্যবস্থা করতে হবে। তেল উৎপাদনের নতুন উৎস খুঁজে বের করে দেশে ভোজ্যতেল উৎপাদনের নতুন ব্যবস্থা করতে হবে। কৃষি বিভাগকে ঢেলে সাজালে কৃষকরা দেশে ভোজ্যতেলের কৃষিপণ্য উৎপাদন করতে সক্ষম হবেন। এতে পরনির্ভরশীলতা কমিয়ে দেশকে ভোজ্যতেল উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তোলা সম্ভব হবে।

বিকল্প পন্থায় ভোজ্যতেল উৎপাদন ও আমদানি নির্ভরতা কমানোর পাশাপাশি সিন্ডিকেটের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থাই দীর্ঘমেয়াদে এই সমস্যা সমাধানে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা