1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা পিডিএম প্রধান ফজলুর রেহমান বলেছেন ইমরান খানকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার জন্য তিনি দায়ী পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন

বিএমএসএফ জাতীয় পরিষদের অনুমতি ব্যতিরেকে সংগঠনের নাম লোগো ব্যবহার না করতে নির্দেশনা

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২২
  • ১১৪ বার পঠিত

বিশেষ প্রতিনিধি:

ঢাকা,শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২: বিএমএসএফ’র বহিস্কৃতদের নেতৃত্বে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে বিতর্কিত চক্রটি। নিবন্ধিত সংগঠনের লঘু এবং নামে নিবন্ধন ও কপিরাইট রেজিস্ট্রেশন থাকায় ইতিপূর্বে সামাজিক যোগাযোগ মাধমে সকলকে সতর্ক করা হয়েছে। বিএমএসএফ জাতীয় পরিষদের প্রধান সমন্বয়ক আহমেদ আবু জাফর তাদেরকে অবৈধ কর্মকান্ড না করার নির্দেশনা দিয়েছেন।

যদি কেহ বা কাহারো দ্বারা এ সংগঠনের নাম লঘু ব্যবহার করে কোন সভা সমাবেশ, বিবৃতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন স্ট্যাটাস দেন তাহলে তাহার বা তাহাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্তব্য করেছেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর।

তিনি বলেন চরদখল আর জমি দখলের মত সাংবাদিক সংগঠন দখল করা যায়না। বিএমএসএফ সরকারের বিধিবদ্ধ সংস্থার মাধ্যমে নিবন্ধিত এবং কপি রাইট অধিদপ্তরের সনদপ্রাপ্ত সংগঠন। সারাদেশের বিএমএসএফ’র সদস্যরা যেকোন মূল্যে দখলবাজদের প্রতিহত করবে। ইতিমধ্যে দখলবাজ ও রাক্ষুসে সাংবাদিকদেরকে সংগঠন বিরোধী নানা অপরাধের দায়ে বহিস্কার করা হয়েছে। তাদের চটকদার ও লোভনীয় কথায় কাউকে বিভ্রান্ত না হতেও অনুরোধ করেন তিনি বলেন, বিএমএসএফ সাংবাদিক বান্ধব সংগঠন।

তাই নানা জটিলতার মাঝেও সাংবাদিকদের প্রশিক্ষণ চালু রাখা হয়েছে। তিনি শুক্রবার রাতে মুজিব বর্ষ উপলক্ষে ৭১২ জন সাংবাদিককে প্রশিক্ষণের ৭ম ব্যাচের দ্বিতীয় দিনের আলোচনায় সদস্যদের প্রশ্নের জবাবে একথা বলে দখলবাজদের সতর্ক করে দিয়েছেন। আগামী ১৫ ফেব্রুয়ারি কোর্সটির সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

তিনদিনের এ প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে অংশ নেন সংগঠনের আইন উপদেষ্টা ও সুপ্রীম কোর্টের আইনজীবি এডভোকেট কাওসার হোসাইন, এ্যাড. খন্দকার হাসান শাহরিয়ার, আইটি বিভাগের প্রধান তাওহীদ হাসান।

সাংবাদিকতা কি ও কেন, ডিজিটাল নিরাপত্তা আইন ও সাংবাদিকতা, সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমের তফাৎ,ছবি এবং ভিডিওধারণের কৌশল, ভয়েজওভার সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

এতে বিএমএসএফ জাতীয় পরিষদ সদস্য মোফাজ্জল হোসেন, মোশাররফ হোসেন নীলু, খায়ের হোসেন খান, শিবলী সাদিক খান, হাসনাত তুহিন, বেলায়েত বাচ্চু, তাওহীদ হাসান, আব্দুল বাতেন বাচ্চু প্রমুখ নেতৃবৃন্দ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা