1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুর টোল প্লাজায় বাসের ধাক্কায় মাইক্রোবাস উল্টে নিহত ১ আহত ১২ জন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিক্রম করছে বাংলাদেশ : স্পিকার ড. শিরীন ১৮ তে পা রাখলো বার্তা প্রবাহ পুনাক সভানেত্রীর বন্যা কবলিত এলাকায় ত্রাণ ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ঈদের ১০ নাটকে অভিনেত্রী সুষ্মি রহমান আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ফুলগাজীতে ১৪৪ ধারা জারি প্রথমবার বিজ্ঞাপনে একসঙ্গে কাজী হায়াৎ ও শাহনূর কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টার -সিবিএফসি এর ত্রাণ বিতরণ বরগুনায় নিখোঁজের ৪ দিন পর খাল থেকে খোকন মরদেহ উদ্ধার জবি ছাত্রদলের সভাপতি আসলাম সম্পাদক সুজন

বিএমএসএফ র ২১ জেলায় নতুন কমিটি ঘোষণা

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : সোমবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৯ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি:

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) র নতুন
২১ জেলায় কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার ১৪ ফ্রেব্রুয়ারী বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও জাতীয় পরিষদের প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর এ কমিটি ঘোষণা করেন। সংগঠনের ১৪ দফা দাবী আদায়ের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করায় নিমোক্ত কমিটি ঘোষিত হয়েছে।

ঢাকা জেলা দক্ষিণ কমিটিতে দৈনিক জনকন্ঠের সহ সম্পাদক রেজা নওফল হায়দারকে সভাপতি ও ভোরের পাতার ইমতিয়াজ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

ঢাকা জেলা উত্তর কমিটিতে দৈনিক যুগান্তরের সহ সম্পাদক তাহের টোটনকে সভাপতি এবং যায়যায় দিনের সহ-সম্পাদক এম সোলায়মানকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এদিকে চট্রগ্রাম জেলা কমিটিতে এশিয়ান টেলিভিশনের কেএম রুবেলকে আহবায়ক এবং আজকের সমাচারের মোহাম্মদ হোসেনকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

কুমিল্লায় দৈনিক সমাজকন্ঠের সম্পাদক জসীম উদ্দিন চাষীকে সভাপতি এবং মেঘনা টিভির এস এম মহিউদ্দিনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

নোয়াখালীতে বাংলাদেশ প্রতিদিনের আকবর হোসেন সোহাগকে আহবায়ক এবং দৈনিক নতুন দিনের এ আর আজাদ সোহেলকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

ঠাকুরগাঁও ইত্তেফাকের তানভীর হাসান তানুকে সভাপতি, ডেইলী পিপলস্ টাইমের মঈনুদ্দীন তালুকদার হিমেলকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

শেরপুরে আর টিভির মুগনিউর রহমান মনিকে সভাপতি ও দিনকালের মোঃ আবু হানিফকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

জামালপুরে দৈনিক জাগরণের শওকত জামানকে সভাপতি ও নিউজ এজেন্সি পিবিএর রাজণ্য রুহানীকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

টাংঙ্গাইলে দৈনিক সমকালের আনসার আলীকে আহবায়ক ও দৈনিক সংবাদের হাসিবুর রহমানকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

রাজবাড়ি খবরের সম্পাদক নূরুল ইসলাম শিকদারকে আহবায়ক এবং দৈনিক খোলা কাগজের কবির হোসেনকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।

নরসিংদিতে দৈনিক লাল সবুজের মোশাররফ হোসেন নীলুকে সভাপতি ও দৈনিক নরসিংদী সংবাদের মোস্তাফিজুর রহমান মোস্তাককে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।

এদিকে গোপালগঞ্জে মাইটিভির আরিফুল হক আরিফকে সভাপতি ও দৈনিক যুগের সাথীর সম্পাদক এম আরমান খান জয়কে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষিত হয়েছে।

শরীয়তপুরে দেশবার্তার ফারুক আহমেদ মোল্লাকে সভাপতি এবং আজকের পত্রিকার সোহাগ খান সুজনকে সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বরিশালে আজকের পরিবর্তনের কাজী মিরাজ মাহমুদকে সভাপতি করে ৪১ সদস্য বিশিষ্ট
কমিটি গঠন করা হয়।

ভোলায় এনটিভির আফজাল হোসেনকে আহবায়ক ও আজকের কাগজের শিমুল চৌধুরীকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

ঝালকাঠিতে একুশে টেলিভিশনের আজমীর হোসেন তালুকদারকে সভাপতি ও আমাদের সময়ের এস এম রাজ্জাক পিন্টুকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

পিরোজপুরে একুশে টিভির শিরিণ আফরোজকে সভাপতি ও বিডি নিউজের হাসিবুল ইসলাম হাসানকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

মাদারীপুরে দিনকালের গাওউস উর রহমানকে আহব্বায়ক ও বিজয় টিভির আবুল খায়ের খানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

খুলনায় লিংকনকে আহব্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

গাইবান্ধা জেলায় মাইটিভির আফতাব হোসেনকে সভাপতি ও আমাদের অর্থনীতির আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এদিকে আরব-আমিরাত শাখায় দৈনিক সমকালের কামরুল হাসান জনিকে আহবায়ক এবং মাইটিভির শামসুর রহমান সোহেলকে সদস্য সচিব করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সারাদেশের পেশাদার সাংবাদিকদের ১৪ দফা দাবি আদায়ের আন্দোলনে ২০১৩ সাল থেকে সাংবাদিকদের মর্যাদা, দাবি ও অধিকার রক্ষায় কাজ করছে। এর ধারাবাহিকতায় সারাদেশে প্রায় ৩ শতাধিক শাখায় ১৪ দফার আন্দোলন অব্যাহত রেখে চলছে।

এদিকে সংগঠনের ১৪ দফার প্রথম দাবি সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ সরকার ইতিমধ্যে শুরু করেছে। সাংবাদিকদের প্রাণের এ দাবিটি সরকার মেনে নিয়ে তালিকা প্রণয়নের কাজ শুরু করায় মাননীয় প্রধানমন্ত্রী, তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে আগামি ১৮ ফেব্রুয়ারি সারাদেশে আনন্দ র্যালী করবে বিএমএসএফসহ সাংবাদিকরা।

নানা চড়াই উৎড়াই পেরিয়ে ইতিমধ্যে সংগঠনটি সরকারের ট্টাষ্ট আইনে নিবন্ধণসহ নিজস্ব লোগো রেজিষ্ট্রেশন ও কপিরাইট অনুমোদন লাভ করেছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা