1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:০৪ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694

ভালোবাসা ছড়িয়ে পড়ুক সবার মাঝে

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : সোমবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৩৮ বার পঠিত

আজ বিশ্ব ভালোবাসা দিবসে, সবাই ভালোবাসার শুভেচ্ছা জানাচ্ছে প্রিয় মানুষকে।
ভালোবাসা দিবসে শুভেচ্ছা জানান, বাবা মাকে। আমাদের জীবনে বাবা – মার গুরুত্ব কিংবা অবদানের কথা লিখতে শুরু করলে, তা হয়তো লিখে শেষ করা যাবে না। তাই, ভালো রাখুন ও ভালো থাকুন জীবনের গুরুত্বপূর্ণ মানুষের সাথে।
এছাড়াও, ভালোবাসার শুভেচ্ছা জানান, ভাই বোন, আত্মীয় স্বজন ও প্রিয় বন্ধুদের। যাদের জন্য আমাদের জীবন আরো সহজ ও সুন্দর সহজ হয়ে যায়।

কিন্তু, বর্তমানে ভালোবাসা দিবসে সমাজে পশ্চিমা সংস্কৃতির অনুকরণ ও সামাজিক অবক্ষয়ের বড় মাধ্যম হিসেবে কাজ করে। যা অত্যন্ত দুঃখজনক। অন্ধ অনুকরণ করতে যেয়ে নিজস্ব সামাজিক রীতি নীতি ও ধর্মীয় নৈতিক শিক্ষা ভুলে গেলে চলবে।তাই আমাদের উচিত এইসব পাশ্চাত্য রীতি, সংস্কৃতি ভুলে নিজস্ব রীতি নীতি মেনে চলা।

সর্বোপরি, ভালোবাসা কোনো দিবস কেন্দ্রিক বিষয় নয়, বরং এটি শ্বাশত ও সুন্দর অনুভূতি। যার প্রতিফলন ঘটে আমাদের আচার আচরণ ও অন্য বিষয়ের সমন্বয়ে। তাই, দিবস কেন্দ্রিক ভালোবাসা নয়, বরং ভালোবাসা ছড়িয়ে পড়ুক সারা বছর। সবকিছুর পাশাপাশি, এই দিবসে আমরা ভালোবাসা দেখাতে পারি, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদেরকে, যাদের সত্যিকার অর্থে এই সমাজ ও তার মানুষের ভালোবাসা প্রয়োজন।

লেখক: জনাব মোঃ মঞ্জুর হোসেন ঈসা
চেয়ারম্যান, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা