1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা

নিম্নমানের রাস্তা নির্মাণে দুই ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৮ বার পঠিত

কুষ্টিয়া জেলা প্রতিনিধি:

কুষ্টিয়া কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের সোন্দা থেকে বরুলিয়া ও নন্দলালপুর থেকে চাপড়া পর্যন্ত দুটি রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে নিম্নমানের ইট খোয়া বালি দিয়ে নির্মাণ করার অভিযোগ তুলেছে এলাকাবাসী। উক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স একরামুল ট্রেডিং ও মেসার্স আফসার ট্রেডিং।

এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা যায়, মেসার্স একরামুল ট্রেডিং সোন্দা থেকে বোরলিয়া পর্যন্ত প্রায় ২৫০০ মিটার ও মেসার্স আফসার ট্রেডিং নন্দলালপুর থেকে চাঁপড়া পর্যন্ত ১৪০০ মিটার রাস্তা দুটি নিম্নমানের ইট, খোয়া ও প্রয়োজনমত রোলার না করে নির্ধারিত কার্যাদেশ অমান্য করে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাস্তার নির্মান কাজ চালিয়ে যাচ্ছে । এ বিষয়ে স্থানীয় গ্রামবাসী প্রতিবাদ করলেও তারা ক্ষমতার দাপট দেখিয়ে রাস্তা দুইটির নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

এই বিষয়ে কুমারখালী উপজেলা এলজিইডির সহকারী প্রকৌশলী আব্দুর রহিমের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন রাস্তা ২টির কাজের অনিয়মের অভিযোগ পেয়েছি আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবেন বলে জানান। অন্যদিকে এলজিডির নির্বাহি প্রকৌশলী জাহিদুর রহমান মন্ডলের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন আমি শুনেছি ঠিকাদারি প্রতিষ্ঠান দুটি ঐ কাজে অনিয়ম করছে। আমরা বিষয়টি তদন্ত করে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা গ্রহণ করব।

নন্দলালপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন এর সাথে কথা বললে তিনি বলেন, আমিও বিষয়টি শুনেছি। আমি ঠিকাদারী প্রতিষ্ঠান সঙ্গে কথা বলব এবং রাস্তা যেন সঠিক ভাবে নির্মাণ করে সে ব্যাপারে আমি কঠোর হস্তক্ষেপ গ্রহণ করব।

গ্রামের সাধারণ মানুষ বলেন, আমরা একাধিকবার বাধা দেয়া সত্বেও ঠিকাদারি প্রতিষ্ঠানের কেউ আমাদের কথা শুনতে নারাজ তারা। আমরা বাধ্য হয়ে কয়েকটি গাড়ি ভর্তি নিম্নমানের ইট ফেলতে দিইনি। তার পরেও ঐ ঠিকাদারি প্রতিষ্ঠান কাউকে তোয়াক্কা না করে নিজেদের ইচ্ছেমতো নিম্নমানের ইট, খোয়া, বালি দিয়ে রাস্তা নির্মাণের কাজ করে যাচ্ছেন।

গ্রামবাসী এলজিডির উর্ধতন কর্তৃপক্ষের কঠোর হস্তক্ষেপ কামনা করে বলেন, অতি দ্রুত রাস্তার কাজ বন্ধ করে ভালো মানের রাস্তা নির্মাণ করে গ্রামবাসীদেরকে উপহার দেওয়ার জন্য অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা