1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৭:২৬ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694

মুক্তিযোদ্ধার উপর হামলা ও মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : বুধবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৮১ বার পঠিত

স্টাফ রিপোর্টার : মোঃ রায়হানুল ইসলাম

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের উপর হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডা এর কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হাতিবান্ধা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এর সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল জব্বার। তিনি ভুক্তভোগী মুক্তিযোদ্ধার উপর হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

লিখিত বক্তব্যে জানা যায়, গত বছরের ১৮ ফেব্রুয়ারী ওই উপজেলার সিন্দুনা ইউনিয়নের ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন সিন্দুর্না ইউনিয়নের এসএ ও বিআরএস রেকর্ডে থাকা খাস খতিয়ানের ১৫ শতাংশ জমি বন্দবস্ত প্রদান করে ওই মুক্তিযোদ্ধার হাতে জেলা প্রশাসক আবু জাফর কবুলিয়াত নামার দলিল তুলে দেন। পরবর্তীতে ওই জমিতে বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার “বীর নিবাস” প্রকল্পের আওতায় ঘর নির্মাণের কাজ শুরু করেন উপজেলা প্রশাসন। এ সময় সেখানে টিনের চালা তুলে বসবাস শুরু করেন ওই মুক্তিযোদ্ধা।

এদিকে, ওই খাস জমির মালিক দাবিদার অ্যাড. আজিজুল ইসলাম দুলাল ও তার সহযোগীরা “বীর নিবাস ” নির্মাণের কাজে বাঁধা প্রদান করে। এরপর থেকে বিভিন্ন সময় মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের ওপর হামলা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেন অ্যাড. আজিজুল ইসলাম দুলাল। যা বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়।

এ বিষয়ে স্থানীয় থানায় কয়েকবার লিখিত অভিযোগ দেয়া হলেও কোন কার্যকরী প্রতিকার না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সিন্দুর্না ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, সিঙ্গিমারী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মতিয়ার রহমান, মুক্তিযোদ্ধাকালীন প্লাটুন কমান্ডার আব্দুর রাজ্জাক বুলু, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের আহবায়ক রোকনুজ্জামান সোনেরসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও সন্তানেরা, লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইউনুস আলী, স্থানীয় প্রেসক্লাব সভাপতি ইলিয়াস প্লাবন বসুনিয়া, মফস্বল সাংবাদিক ফোরামের জেলা সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সাজু, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আলতাফ হোসেন সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম, মোহনা টেলিফোনে জেলা প্রতিনিধি শাহরুখ সুমনসহ স্থানীয় সংবাদকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা