1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694

আসমা সরকারের তিনটি বইয়ের মোড়ক উন্মোচন

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৭৩ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি:

আজ ২৫ ফেব্রুয়ারী, ২০২২ শুক্রবার, বিকেল ৫টায় সোহরাওয়ার্দী উদ্যানের বই মেলার গ্রন্থ উন্মোচন মঞ্চে কাব্যগ্রন্থ মুক্তির বাহন, গ্রল্প গ্রন্থ অপারগ এবং ছড়াগ্রন্থ তারার মেলায় ছড়ার খেলা তিনটি বইয়ের মোড়ক উন্মোচন হয়। কাব্য কথা থেকে প্রকাশিত গ্রন্থ তিনটি মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গ্রন্থের প্রকাশক জালাল খান ইউসুফি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা। গ্রন্থ তিনটির মোড়ক উন্মোচনের সময় গ্রন্থের লেখক আসমা সরকার তার প্রতিক্রিয়ায় বলেন, আমি বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে কাজ করছি, সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছি, আর সে কারণে আমার এই গ্রন্থ মোড়ক অনুষ্ঠানে আমি সেই সব শিশুদের বর্ণমালা সহ উপস্থিত করেছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মীর আব্দুল আলিম, কবি লাইজু চৌধুরী সহ বিশিষ্ট লেখক ও পাঠকবৃন্দ। সুবিধা বঞ্চিত শিশুদের বর্ণমালা উৎসবের মধ্যে দিয়ে গ্রন্থ উন্মোচন নতুন মাত্রা যোগ হয়।

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, লুৎফর রহমান স্বদেশীর হৃদয়পদ্ম কবিতা বইয়ের মোড়ক উন্মোচন করেন এবং বিশিষ্ট লেখক ও সহকারী অধ্যাপক শামীমা আক্তারের মৌনতার মিছিলে কবিতার বইটি উন্মোচন করেন।

এ সময় তিনি বলেন, একুশের চেতনাকে ধারন করে লেখক ও কবিরা সাহিত্য রচনা করেন কিন্তু পাঠক যদি সেই সাহিত্য ও রচনা পাঠ না করে কিংবা ক্রয় না করে তাহলে লেখক কিংবা কবি উৎসাহিত হয় না।

তিনি সর্বস্তরে পাঠক সৃষ্টি করার জন্য সকল লেখক ও কবি, সাহিত্যিকদের কে নতুন করে ভাববার কথা বলেন। অনুষ্ঠানের উপস্থাপনা করেন, টি মনি খান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা