1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:১৮ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা

ইউক্রেনে যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠা করুন : বাংলাদেশ ন্যাপ

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪২ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি:

ইউক্রেনে রাশিয়ার সামরিক হামলার গভীর উদ্বেগ প্রকাশ করে যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ আহ্বান জানান।

তারা বলেন, রাশিয়া কর্তৃক ইউক্রেনে সামরিক অভিযান বিশ্ব শান্তির অন্তরায় ও স্বাধীন দেশগুলোর সার্বভৌমত্বের পরিপন্থী। ইউক্রেনে এই হামলা পূর্ব ইউরোপে মার্কিন নেতৃত্বাধীন সাম্রাজ্যবাদী ন্যাটো জোটের তৎপরতাকে আরও বিস্তৃৃত করার ক্ষেত্র তৈরি করবে, যা রাশিয়াসহ গোটা ইউরোপের নিরাপত্তা ও সার্বভৌমত্বকেই আরো ঝুঁকির মধ্যে ফেলে দিতে পারে।

নেতৃদ্বয় অবিলম্বে রাশিয়াকে হামলা বন্ধ করার আহ্বান জানিয়ে বলেন, এই পরিস্থিতিতে দুনিয়ার দেশে দেশে যুদ্ধ ও অস্থিরতা সৃষ্টির জন্য দায়ী সাম্রাজ্যবাদী শক্তিগুলো তৎপর হয়ে উঠেছে। যা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় প্রধান অন্তরায় হতে পারে।

তারা বলেন, এই যুদ্ধ কোনও সভ্য সমাজেই গ্রহণযোগ্য নয়। রাশিয়ার এমন যুদ্ধনীতি স্বাধীন দেশের শান্তিপূর্ণ সহাবস্থান ও অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার মতো আন্তর্জাতিক রাজনীতির গুরুত্বপূর্ণ মূলনীতির সুস্পষ্ট লঙ্ঘন। এই যুদ্ধের ফলে ইউক্রেনে মানব জীবন বিপন্ন হয়ে পড়েছে, প্রাণহানি ঘটছে, দেশটির অবকাঠামো ও সম্পদ ধ্বংস করা হচ্ছে। যা একটি স্বাধীন, সার্বভৌম দেশকে অপমানিত, পরাস্ত ও পদানত করছে। পাশাপাশি ইউক্রেনে রাশিয়ার হামলার কারণে কারণে সারা দুনিয়ার সবাইকেই কমবেশি ভোগান্তির মধ্যে ঠেলে দিচ্ছে।

নেতৃদ্বয় বলেন, করোনাভাইরাসের সংক্রমণের পর সারা পৃথিবীতে যে সময়টিতে মানুষ সোজা হয়ে দাড়ানোর চেষ্টা করছে তখন এই হামলা অবশ্যই উদ্বেগের কারণে। এই যুদ্ধের ফলে পৃথিবীর প্রত্যেক দেশই ভোগান্তিতে পড়বে। সারা বিশ্বে অস্থিরতা সৃষ্টি করবে। অর্থনৈতিক সমস্যা সৃষ্টি হবে। তাই অবিলম্বে যুদ্ধ বন্ধ করে ইউক্রেনে শান্তি প্রতিষ্ঠায় বিশ্ববাসীকে সোচ্চার হতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা