1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:৪২ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা

সবুজ আন্দোলনের লাল সংকেতে জলবায়ু বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৬৬ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তি

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের উদ্যোগে পরিবেশ বিষয়ক” লাল সংকেতে জলবায়ু” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে আজ ২৫ ফেব্রুয়ারি একুশে বই মেলায়। সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন ও পরিবেশ এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাবউদদ্দিন এম.পি । আমন্ত্রিত অতিথি হিসেবে মোড়ক উন্মোচন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ জসিম উদ্দিন, ঢাকা প্রকাশ’র প্রধান সম্পাদক মোস্তফা কামাল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বাংলাদেশ প্লানার্স ইনস্টিটিউটের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. আদিল মোহাম্মদ খান, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের উপ -সচিব মোঃ আজিজুর রহমান, সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের মহাসচিব মহসিন সিকদার পাভেল , বইয়ের লেখক সবুজ আন্দোলনের পরিচালক বন্যপ্রানী বিশারদ আলম শাইন।

প্রধান অতিথি বলেন, আমি ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানাচ্ছি সবুজ আন্দোলনকে। পরিবেশ বিপর্যয় রোধে সব সময় দেশের জন্য জনসচেতনতা তৈরিতে কাজ করছেন। আগামী প্রজন্মের জন্য বাংলাদেশকে নিরাপদ করতে পরিবেশ সংরক্ষণের কোন বিকল্প নেই। আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

লেখক আলম শাইন বলেন, পরিবেশ বিপর্যয় রোধে আমার এই লাল সংকেতে জলবায়ু বই কিছুটা হলেও জনগণকে সচেতন করতে পারবে। তরুণ প্রজন্মের মাঝে পরিবেশ বিষয়ে জনসচেতনতা তৈরির কোন বিকল্প নেই। এই প্রকাশনার জন্য বিশেষ ভাবে ধন্যবাদ জানাচ্ছি স্টুডেন্ট ওয়েজ প্রকাশনা ও সবুজ আন্দোলনকে।

বাপ্পি সরদার বলেন, আমরা সব সময় পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতায় কাজ করছি। আলম শাহিন শুধু সবুজ আন্দোলন নয় বাংলাদেশের জন্য উজ্জ্বল নক্ষত্র। আগামীতে নতুন নতুন পরিবেশ বিষয়ক বই প্রকাশ করা সম্ভব হবে বলে বিশ্বাস করি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ- দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, নারী পরিষদের যুগ্ম আহ্বায়ক কবি শিল্পী মাহমুদা, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি লেখক মির্জা আনোয়ার পারভেজ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়া আক্তার, সাংগঠনিক সম্পাদক মোঃ বাবুল মিয়া, সদস্য এইচ এম বিল্লাল হোসেন রাজু, ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক মোঃ রাইন আলম, সদস্য তানবীর ইয়াসমিন অনু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা