1. admin@dainiksomoy24.com : admin :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
নির্বাচনেই প্রমাণ হবে কারা বিজয়ী হবে আর কাদের পতন হবে: ওবায়দুল কাদের গাইবান্ধা ৫ আসনে উপনির্বাচনে অনিয়মের বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তাসহ ১৩৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে: ইসি মায়োসাইটিসে ভুগছেন অভিনেত্রী সামান্থা রুথ প্রভু ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস রাষ্ট্রীয় স্বীকৃতি দিন : বাংলাদেশ ন্যাপ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর বিজয়ের ডিসেম্বর মাসের শুরু প্রথমার্ধে গোলশূন্য আর্জেন্টিনা বনাম পোল্যান্ড আট শর্তে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ হরতাল ডেকেছে বাস পরিবহন মালিক শ্রমিকদের সংগঠন বাংলাদেশ ফিলিস্তিনের আত্মনিয়ন্ত্রণাধিকারের পক্ষে : বাংলাদেশ ন্যাপ ভারতের কারখানায় আগুন একই পরিবারের শিশুসহ নিহত হয়েছেন ৬ জন

ইউক্রেনে যুদ্ধ চাইনা শান্তি চাই : জাতীয় মানবাধিকার সমিতি

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৬৩ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

ইউক্রেনে যুদ্ধের নামে মানুষ হত্যা বন্ধের আহ্বান জানিয়ে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এডভোকেট সাইফুল ইসলাম সেকুল ও সাংগঠনিক সম্পাদক লায়ন আল-আমিন বলেন, আমরা ইউক্রেনে যুদ্ধ চাইনা, শান্তি চাই। যে কোন মূল্যে যুদ্ধের পথ পরিহার করে শান্তি প্রতিষ্ঠা করতে বিশ্বাবাসীকে সোচ্চার হতে হবে।

শুক্রবার (৪মার্চ) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

তারা বলেন, রাশিয়া কর্তৃক ইউক্রেনে সামরিক অভিযান বিশ্ব শান্তির অন্তরায় ও স্বাধীন দেশগুলোর সার্বভৌমত্বের পরিপন্থী। ইউক্রেনে এই হামলা পূর্ব ইউরোপে মার্কিন নেতৃত্বাধীন সাম্রাজ্যবাদী ন্যাটো জোটের তৎপরতাকে আরও বিস্তৃৃত করার ক্ষেত্র তৈরি করবে, যা রাশিয়াসহ গোটা ইউরোপের নিরাপত্তা ও সার্বভৌমত্বকেই আরো ঝুঁকির মধ্যে ফেলে দিতে পারে।

নেতৃবৃন্দ বলেন, এই পরিস্থিতিতে দুনিয়ার দেশে দেশে যুদ্ধ ও অস্থিরতা সৃষ্টির জন্য দায়ী সাম্রাজ্যবাদী শক্তিগুলো তৎপর হয়ে উঠেছে। যা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় প্রধান অন্তরায় হতে পারে। ইউক্রেনে যা হচ্ছে, কোনো সুস্থ মানুষ এটা মেনে নিতে পারবে না।

তারা বলেন, এই যুদ্ধ কোনও সভ্য সমাজেই গ্রহণযোগ্য নয়। এই যুদ্ধের ফলে ইউক্রেনে মানব জীবন বিপন্ন হয়ে পড়েছে, প্রাণহানি ঘটছে, দেশটির অবকাঠামো ও সম্পদ ধ্বংস করা হচ্ছে। যা একটি স্বাধীন, সার্বভৌম দেশকে অপমানিত, পরাস্ত ও পদানত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা