1. admin@dainiksomoy24.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
লেংগুড়া ইউনিয়নে ফুলবাড়ী এলাকায় বন্যায় বিধ্বস্থদের মাঝে সাংবাদিকদের খাদ্য বিতরণ পঞ্চগড় গুচ্ছগ্রামের ৫০টির বেশি পরিবার পানিবন্দি সরকারি আইন অমান্য করে পদ্মা সেতুতে ছবি উঠালেন চিত্রনায়িকা শিরিন শিলা জালিয়াতি করে জমি রেজিট্রির চেষ্টা দলিল লেখকের লাইসেন্স স্থগিত ডেন্টাল চিকিৎসকদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত দেশাত্মবোধকে পদদলিত করা কোনোক্রমেই ন্যায় সঙ্গত নয় : আ স ম আবদুর রব নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

আলমগীর মজুমদারের মত শ্রমিক নেতার সংখ্যা খুবই বিরল : মোস্তফা ভুইয়া

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৪২ বার পঠিত

 

নিজস্ব প্রতিনিধি:

 

 

 

 

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বাংলাদেশে যুগের পর যুগ ধরে শ্রমিকরা তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত থেকে যাচ্ছে। প্রতিনিয়ত শোষিত হচ্ছে মালিকদের দ্বারা। শ্রমিকের ওপর চলা শত শত শোষণ বঞ্চনা দেখার পরও রাষ্ট্র নিশ্চুপ রয়ে যায়। শ্রমিক নেতারা বিক্রি হয়ে যায়। সেখানে আলমগীর মজুমদারের মত শ্রমিক নেতার সংখ্যা খুবই বিরল। যিনি সততার সাথে শ্রমিক শ্রেনীর স্বার্থ রক্ষায় কাজ করে গেছেন।

 

শনিবার (২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে প্রখ্যাত শ্রমিক নেতা, জাতীয় রাজনীতিবিদ আলমগীর মজুমদার স্মরণে “নাগরিক শোক সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাষ্ট্রের কর্তা ব্যক্তিরা মালিকপক্ষের স্বার্থ রক্ষা করতে গিয়ে নিশ্চুপ থেকে শ্রমিকের ন্যায্য অধিকার অস্বীকার করছে। এই অবস্থা শ্রমিকদের পরিত্রানের জন্য শ্রমিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ করতে তিনি অক্লান্ত পরিশ্রম করে গেছেন।

 

তিনি আরো বলেন, আলমগীর মজুমদারের প্রদর্শিত পথে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠা করতে হলে সর্বপ্রথম শ্রমিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে। নীতি আদর্শ নিয়ে আমাদের মধ্যে মতভেদ থাকতে পারে। শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে হলে সকলকে এক মঞ্চে এসে দাঁড়াতে হবে। সকল মতভেদ ভুলে হাতে হাত রেখে রাজপথে শ্রমিকের পক্ষে কন্ঠ সুউচ্চ করতে হবে। শ্রমিক ন্যায্য অধিকার আদায় না পর্যন্ত আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। আলমগীর মজুমদারের সংগ্রামী জীবন আমাদের সে পথ দেখাবে।

 

নাগরিক শোক সভা পরিচালনা কমিটির আহ্বায়ক রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সাধারণ সম্পাদক শিরিন আক্তার এমপি, পুলিশের সাবেক অতিরিক্ত আইজি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি আবুল হোসেন, জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, বাংলাদেশ স্বাধীনতা পার্টি মহাসচিব এএফ এম ফয়েজ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ যুগ্ম মহাসচিব মো. মহসিন ভুইয়া, ন্যাশনাল ওয়ার্কার্স ফেডারেশন সাধারন সম্পাদক জয়নাল আবেদিন জনি-সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা