1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৩৭ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুর টোল প্লাজায় বাসের ধাক্কায় মাইক্রোবাস উল্টে নিহত ১ আহত ১২ জন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিক্রম করছে বাংলাদেশ : স্পিকার ড. শিরীন ১৮ তে পা রাখলো বার্তা প্রবাহ পুনাক সভানেত্রীর বন্যা কবলিত এলাকায় ত্রাণ ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ঈদের ১০ নাটকে অভিনেত্রী সুষ্মি রহমান আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ফুলগাজীতে ১৪৪ ধারা জারি প্রথমবার বিজ্ঞাপনে একসঙ্গে কাজী হায়াৎ ও শাহনূর কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টার -সিবিএফসি এর ত্রাণ বিতরণ বরগুনায় নিখোঁজের ৪ দিন পর খাল থেকে খোকন মরদেহ উদ্ধার জবি ছাত্রদলের সভাপতি আসলাম সম্পাদক সুজন

শ্রমিক নেতা আলমগীর মজুমদার গণমানুষের নেতা ছিলেন ঃ ঈসা 

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৩২ বার পঠিত

 

বিশেষ প্রতিনিধি:

 

 

 

 

এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন এদেশের শ্রমজীবি মানুষের নিঃস্বার্থবান কন্ঠস্বর ছিলেন প্রখ্যাত শ্রমিক নেতা আলমগীর মজুমদার। তিনি মৃত্যুর পূর্বদিন পর্যন্ত সাধারণ মানুষের পক্ষে লড়াই করেছেন।

 

 

কখনো নিজের দিকে তাকিয়ে দেখেননি। রাজনীতির চড়াই-উৎরায়ের মধ্যে তিনি বিভিন্ন সময়ে রাজনীতির জায়গা বদল করেছেন। কিন্তু কখনো নীতির বদল করেননি। আমি আজ যে এনডিপির মহাসচিব তিনি এক সময় এই দলের মহাসচিবের দায়িত্ব পালন করেছেন। তিনি আধিপাত্যবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে আগ্রাসন প্রতিরোধ জাতীয় কমিটি গঠন করেছেন।

 

আজ এই স্মরণ সভায় সকল দলের অংশগ্রহণ প্রমান করে তিনি সংকীর্ণতার উর্দ্ধে উঠে রাজনীতি করতে পেরেছিলেন। বর্তমানে যা খুবই বিরল। তিনি আরো বলেন আগামী বছর তার প্রথম মৃত্যু বার্ষিকীতে আমরা একটি স্মরণীকা বের করতে চাই। যারা তার সম্পর্কে জানেন অবশ্যই সড়হুঁবংযধ৭৮@মসধরষ.পড়স এই ঠিকানায় লেখা পাঠাবেন।

(শোক বইয়ে স্বাক্ষর করছেন জনাব মঞ্জুর হোসেন ঈসা)

 

 

আজ ২ এপ্রিল ২০২২ শনিবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাইঞ্জে (তোফাজ্জল হোসেন মানিক মিয়া হল) জনাব রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ন্যাশনাল ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ জয়নাল আবেদীন জনির সঞ্চালনায় বিশিষ্ট শ্রমিক নেতা ও জননেতা আলমগীর মজুমদারের শোক সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথি ছিলেন জননেতা শিরিন আক্তার এমপি, সাধারণ সম্পাদক জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

 

 

বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জনাব মাহবুব হোসেন, অতিরিক্ত আইজিপি (রাজনৈতিক, অবঃ), বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ এম ফয়েজ হোসেন, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উৎযাপন কমিটির আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন খান মজলিস, ন্যাশনাল ওয়ার্কার্স ফেডারেশনের সহ সভাপতি এস এম জামাল উদ্দিন, মোঃ শফিকুল ইসলাম, মোঃ শহিদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, রাশেদা খানম, ফরিদা ইয়াসমিন, শ্রমিক নেতা কবির আহমেদ মজুমদার, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের নেতা সাইদুজ্জামান বাদশা, আলহাজ¦ মোঃ সিরাজুল ইসলাম, সালাউদ্দিন টুকু, মোঃ জুলফিকার হায়দার, আনোয়ার হোসেন, ওমর ফারুক খান ফাহিম, মোস্তাফিজুর রহমান প্রমুখ।

 

 

শ্রমিক বান্ধব এই জননেতার শোকসভায় বক্তাগণ আলমগীর মজুমদারের বর্ণাঢ্য সংগ্রামী জীবনের আলোকপাত করেন। শ্রমিক অঙ্গনের বলিষ্ঠ এই নেতার ত্যাগ ও তিতিক্ষার কথা আলোচনা করতে গিয়ে অশ্রুসজল চোখে নেতৃবৃন্দ তার কর্ম জীবনের সর্বশেষ কর্ম “ন্যাশনাল ওয়ার্কার্স ফেডারেশন”কে শক্তিশালী করার আহ্বান জানান এবং তার অসম্পূর্ণ দায়িত্ব সম্পূর্ণ করার প্রতিশ্রুতিবদ্ধ হন।

 

 

আলমগীর মজুমদারের জীবন ও কর্ম নিয়ে একটি স্মরনিকা প্রকাশের সিদ্ধান্তও হয়। অনুষ্ঠানস্থলে রাখা শোক বইতে স্মৃতিচারণ করে এনডিপির মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা সহ অন্যান্য নেতৃবৃন্দ স্বাক্ষর করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা