1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৯:১৭ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুর টোল প্লাজায় বাসের ধাক্কায় মাইক্রোবাস উল্টে নিহত ১ আহত ১২ জন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিক্রম করছে বাংলাদেশ : স্পিকার ড. শিরীন ১৮ তে পা রাখলো বার্তা প্রবাহ পুনাক সভানেত্রীর বন্যা কবলিত এলাকায় ত্রাণ ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ঈদের ১০ নাটকে অভিনেত্রী সুষ্মি রহমান আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ফুলগাজীতে ১৪৪ ধারা জারি প্রথমবার বিজ্ঞাপনে একসঙ্গে কাজী হায়াৎ ও শাহনূর কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টার -সিবিএফসি এর ত্রাণ বিতরণ বরগুনায় নিখোঁজের ৪ দিন পর খাল থেকে খোকন মরদেহ উদ্ধার জবি ছাত্রদলের সভাপতি আসলাম সম্পাদক সুজন

গোবিন্দগঞ্জে মালিকের ভুলে বিদ্যুৎস্পৃষ্টে শিশু শ্রমিকের মৃত্যু

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ২৬ বার পঠিত

 

 

গাইবান্ধা প্রতিনিধি :

 

 

 

শ্রমজীবী শিশুর মায়ের আর্তনাৎ পড়ে না চোখে শোষক বা শাসকের, যুগে যুগে যে প্রথার বিরুদ্ধে শ্রমজীবী মানুষের দাবী তা আজ শিকল বন্দি ফাইলে বা আইনে। দরিদ্রতম এলাকা হওয়া গাইবান্ধা জেলা জুড়ে রয়েছে ছোট মাঝারি কলকারখানা,ইটভাটা,হোটেল, রেস্তরা,বেকারীসহ মেকানিক্যাল ও ইলেকট্রিক গ্যারেজ গুলোতে শিশু শ্রম যুগে যুগে চলমান। আজও এই শ্রমজীবীদের সুচিকিৎসা বা নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব না হওয়ায় প্রতিনিয়ত প্রান হানি ও অঙ্গহানির ঘটনা ঘটছে৷ এতে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর দুর্ভোগ আর আর্তনাৎ বেড়েই চলছে।

 

প্রতিষ্ঠানের মালিকের ভুলে এবার গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের কোমরপুর বাজারে আজ সোমবার দুপুরে বিদ্যুৎস্পৃষ্টে রায়হান বাবু নামে এক শিশু শ্রমিকের মৃত্যু হয়েছে।

 

নিহত রায়হান বাবু পাশ্ববর্তী পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের মধ্য রামচন্দ্রপুর গ্রামের তৌহিদুল ইসলামের ছেলে। অভাবের সংসারের খরচ মিটাবার জন্য শিশু শ্রমিক রায়হান বাবু কোমরপুর বাজারের কল্যাণ স্টিল এন্ড অটোবি ফার্ণিচারে কাজ করতো।

 

স্থানীয়রা জানান, কারখানাটিতে স্থানীয় শিশু শ্রমিকদের মাধ্যমে কাজ করানো হত। আজ দুপুরে দোকানের চালে জমে থাকা গাছের শুকনো পাতা পরিস্কারের জন্য দোকানের মালিক আব্দুস সালাম তাকে চালে উঠিয়ে দেয়। এসময় ঘরের চাল আগে থেকেই বিদ্যুতায়িত হয়ে থাকায় রায়হান বাবু বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়।

 

এব্যাপারে গোবিন্দগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজ দেওয়ান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে , সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

 

উল্লেখ্য,এর আগে উক্ত প্রতিষ্ঠানসহ বেশ কিছু স্থানে শিশু শ্রমের চিত্র তুলে ধরে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হলেও সংশ্লিষ্টরা কোন প্রকার কর্ণপাত করেনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা