1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত ১৯ দিন প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ গাঁজা সেবন না করে নামাজ পড়তে বলায় বেধড়ক মারধর একদিন পর কিশোরের মৃত্যু বিএমএসএফ সভাপতি’র নেতৃত্বে বানভাসী মানুষের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ কুড়িগ্রামে পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে দুই লক্ষাধিক মানুষ এখন প্রধানমন্ত্রীর নজর দিতে হবে দেশের গণতন্ত্রের দিকে : জাফরুল্লাহ চৌধুরী পদ্মা সেতু দেশের মানুষের সহযোগিতায় করতে সক্ষম হয়েছি : প্রধানমন্ত্রী মির্জাপুরে পানির তীব্র স্রোতে আদাবা‌ড়ির সেতু ভে‌ঙে ১৫টি গ্রা‌মের সঙ্গে যোগা‌যোগ বি‌চ্ছিন্ন কণ্ঠশিল্পী তাশরীফকে ত্রাণ সহায়তা কার্যক্রমে সর্বাত্মক সহায়তা করবে পুলিশ বেগম জিয়া হাসপাতালে থেকে করোনার ঝুঁকির কারণে বাসায় ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে ১২ জনকে আটক করেছে : বিজিবি

সাতক্ষীরায় পত্রিকা অফিসে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৪৯ বার পঠিত

 

 

সাতক্ষীরা জেলা প্রতিনিধি :

 

 

 

সাতক্ষীরার বহুল প্রচারিত জনপ্রিয় দৈনিক কালের চিত্র পত্রিকা অফিসে সন্ত্রাসীদের হামলা এবং পত্রিকাটির সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদকে সন্ত্রাসী স্টাইলে খোঁজাখুজির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৪ এপ্রিল (সোমবার) দুপুর ১২টায় সাতক্ষীরার কালেক্টরেট চত্বরে আয়োজিত এই মানববন্ধনে, অবিলম্বে হামলা ও ভাংচুরকারীদের গ্রেফতার করার জোর দাবী জানিয়ে সাংবাদিক সমাজের বক্তারা বলেন, এই হামলা ‘সংবাদপত্রের ওপর হামলা, সংবাদপত্রের স্বাধীনতার ওপর হামলা, মত প্রকাশের স্বাধীনতার ওপর হামলা। যে বা যারা হামলার সাথে জড়িত তাদেরকে গ্রেফতার করে আইনের কাঠগড়ায় দাঁড় করার দাবী জানান সাংবাদিকরা।

 

এসময় তারা উল্লেখ করে বলেন, শুক্রবার রাতে ইটপাটকেল নিক্ষেপ করে দৈনিক কালের চিত্র অফিস এক দফায় ভাংচুর করা হয়। রোববার বেলা ১১টার দিকে আরও এক দফা ইটপাটকেল নিক্ষেপ, মোটরসাইকেল ভাংচুর, কালেরচিত্র ভবনের দরজা জানালা ও আসবাবপত্র ভাংচুর এবং অফিস তছনছ করা হয়। তারা সম্পাদক আবু আহমেদকে খুঁজতে থাকে।

 

 

এরপরই পুলিশ সেখানে উপস্থিত হয়ে কালের চিত্র অফিসে থাকা দুইজন পাঠক আক্তারুজ্জামান মহব্বত ও সাইফুল ইসলামকে গ্রেফতার করে। সাংবাদিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরও বলেন, এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় মামলা দেওয়া হলেও পুলিশ তা রেকর্ড করেনি।

 

কালের চিত্র পাঠক ফোরাম সভাপতি ডা. সুব্রত ঘোষের সভাপতিত্বে ও মফস্বল সম্পাদক মেহেদী আলী সুজয় এর সঞ্চলনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, বাংলা টিভির গোপাল কুমার, দীপ্ত টিভির রঘুনাথ খাঁ, জেলা শ্রমিকলীগের আহবায়ক আব্দুল্লাহ সরদার, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক আবুল কাশেম, এ্যাড. খায়রুল বদিউজ্জামান, গাজী ফরহাদ, খায়রুল ইসলাম এবং পত্রিকাটির সম্পাদক জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ।

 

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ রুহুল কুদ্দুস সহ সিনিয়র সাংবাদিকবৃন্দ।

 

এদিকে শান্তিপূর্নভাবে এই মানববন্ধন চলাকালে জেলা প্রশাসকের পক্ষে একজন ম্যাজিস্ট্রেট এসে হুমকি দিয়ে বলেন, ‘মাত্র ২ মিনিটের মধ্যে এই কর্মসূচী শেষ করুন। নাহলে আপনাদের সবার বিরুদ্ধে মামলা হবে’। কর্মসূচীতে জেলা প্রশাসনের বাঁধা সৃষ্টির এই ঘটনার নিন্দা জানিয়েছেন সাতক্ষীরার সাংবাদিকবৃন্দ।

 

তারা এই ঘটনাকে প্রশাসনিক স্বেচ্ছাচারিতা হিসাবে উল্লেখ করে বলেন, শান্তিপূর্ন এই কর্মসূচী বন্ধ করে জেলা প্রশাসন প্রকৃতপক্ষে সাংবাদিক সমাজের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

 

এর আগে সাংবাদিক ঐক্য’র আহবায়ক সুভাষ চৌধুরী ও সাতক্ষীরা প্রেসক্লাবের আহবায়ক ফারুক মাহবুবুর রহমান মানববন্ধন কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করে বলেন, কালের চিত্র অফিসে হামলাকারীদের গ্রেফতার না করা হলে বৃহত্তর আন্দোলনে কর্মসূচী দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা