1. admin@dainiksomoy24.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:০৩ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন অজ্ঞান পার্টির খপ্পরে সর্বস্ব হারিয়ে বাসযাত্রী উত্তম চন্দ্র মিথ্যা অপবাদে শিক্ষকের গলায় জুতার মালা কিসের ইঙ্গিত : বাংলাদেশ ন্যাপ কানাইঘাটে বিএমএসএফ ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি ঔষধ বিতরন তিতাসে মাদকদ্রব্য রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতুতে টোল প্লাজার সামনে বাইক চালকদের বিক্ষোভ পাবনায় একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম নাম পদ্মা সেতু ও উদ্বোধন দেশে ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ : বিএমএসএফ জোবায়দা রহমানের রুল খারিজ দ্রুত মামলা নিষ্পত্তি করতে বিচারিক আদালতের প্রতি নির্দেশ হাইকোর্টের

শিশু সাদিয়ার অপরাধ কী

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৬৩ বার পঠিত

 

লেখক: মোঃ মঞ্জুর হোসেন ঈসা।

 

 

২০১৭ সালের ৬ এপ্রিল রাজশাহী বাগমারার তরুণ মো. আব্দুল কুদ্দুসকে তুলে নিয়ে গুম করা হয়। তার এক বছর পার হতে না হতে আব্দুল কুদ্দুসের স্ত্রী অন্যত্র বিয়ে করেন। একদিকে পুত্রশোক অন্যদিকে শিশু সন্তান সাদিয়া আক্তারকে তার মা রেখে অন্যত্র বিয়ে করায় কষ্ট সহ্য করতে না পেরে আব্দুল কুদ্দুসের বাবা আব্দুস সামাদ ২০১৮ সালের ২২ ডিসেম্বর মৃত্যুবরণ করেন।

 

 

আব্দুল কুদ্দুসের মা আবেদা বিবি তার নাতি সাদিয়া আক্তারকে নিয়ে জীবনের শেষদিনগুলো গুনছেন। প্রতিবছর ৬ এপ্রিল এলেই তাদের ঘর জুড়ে অন্ধকার নেমে আসে।

 

 

মনে পড়ে আব্দুল কুদ্দুসের কথা। পরিবারের একমাত্র আয় আব্দুল কুদ্দুস বেশ ভালভাবেই সংসার চালাচ্ছিলেন। আজো তারা কেউ জানে না কি অপরাধে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। তার বোন পারভীন নেসা আজ ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ।

 

 

তোমায় প্রতিক্ষায়,হে প্রিয় ভাই আমার চলে গেছে।তোমার ভালোবাসা তোমার প্রিয় বাবাঃবলত, ছেলে আমার এলে,বিছানা থেকে উঠব আমি লেফে,তবু তুমি আসনি! জানিনা,  ওই নরপিশাচের দল।

 

 

তোমায় আমাদের থেকে করে দূরে কি পেয়েছে ফল। তুমি ছিলে আশার আলো,সবার নয়ন মনি,ওই স্বৈরাচারী শাষক তোমায় করে দিল কেন জানি গুম।

 

 

যদি এমনি করবে,তবে কেন পরিবারসহ নিল না তুলে তোমার সাথে,

 

 

আজ সিক্ত জলে মায়ের গনতান্ত্রিক। বাংলাদেশে,নেইতো স্বাধীনতা।মিথ্যা আইনের ছকে বাধা,স্বাধীনতার চাকা বাঁচার মতো বাচতে চাইলে,যেখানে খেতে হয় ছ্যাকা,তোমায় হারিয়েছি ৬/৪/১৭ইং থেকে।

 

আজ এতোটা বছর পেরিয়ে গেল,আর কতদূর?একটায় দাবি,ফিরিয়ে দিক,মায়ের এই সন্তান,প্রতীক্ষিয়মান স্বজন

 

লেখক: বিশিষ্ট রাজনীতিবিদ এবং বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা