1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০১ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694

ঠাকুরগাঁওয়ে মাথায় শিলা পড়ে নারী আহত ফসলের ব্যাপক ক্ষতি

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৩৬৯ বার পঠিত

 

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: মোঃ আবুল কালাম আজাদ

 

 

 

 

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের নেকমরদ, পীরগঞ্জ ও বালিয়াডাঙ্গীতে ঝোড়ো হাওয়ার সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে। নেকমরদে রাস্তা পার হওয়ার সময় মাথায় শিলা পড়ে ময়না আক্তার (৪৫) নামের এক নারী আহত হয়েছেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

 

রোববার (১০ এপ্রিল) দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এ শিলাবৃষ্টিতে আম, লিচু, ভুট্টা, মরিচসহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

 

 

বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী এলাকার মরিচ চাষি ফরিদুল ইসলাম জানান, কয়েকদিন পরই তার মরিচ তোলার কথা ছিল। কিন্তু শিলাবৃষ্টিতে তার দুই বিঘা জমির মরিচ ঝরে পড়েছে।ঠাকুরগাঁওয়ে মাথায় শিলা পড়ে নারী আহত, ফসলের ব্যাপক ক্ষতি।

বাগান ব্যবসায়ী খাদেমুল ইসলাম বলেন, আমার সাড়ে তিনশ গাছের আমের গুটি ও পাতা ঝরে গেছে। আমি একদম পথে বসে গেলাম, এর আগে ঠাকুরগাঁও সদরের শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছিলাম। সে ধকল সামলাতে না সামলাতেই আবারো শিলাবৃষ্টি আমার সবকিছু শেষ হয়ে গেছে গাছে যেসব আমের গুটি আছে তা দিয়ে আর কোনো স্বপ্ন দেখতে চাই না।

 

 

 

রানীশংকৈলের লেহেম্বা এলাকার ভুট্টা চাষি তৌহিদুল ইসলাম বলেন, শিলাবৃষ্টিতে ভুট্টাক্ষেত বিধ্বস্ত হয়ে গেছে। শিলার আঘাতে ভুট্টার মোচা ভেঙে পড়েছে। গাছগুলো ভেঙে শুয়ে গেছে।ঠাকুরগাঁওয়ে মাথায় শিলা পড়ে নারী আহত, ফসলের ব্যাপক ক্ষতি।

 

 

সাত বিঘা জমিতে ভুট্টা চাষ করেছেন এ কৃষক। শিলাবৃষ্টিতে তার প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান।

 

 

জেলার কৃষি কর্মকর্তা আবু হোসেন বলেন, এবারের শিলাবৃষ্টিতে কৃষকের অনেক ক্ষতি হয়েছে। বিশেষ করে মরিচ, ভুট্টা, আম, লিচুর গুটিসহ আরও অন্যান্য ফসলের ক্ষতি হতে পারে। তবে কত হেক্টর জমিতে কী কী ফসলের ক্ষতি হয়েছে তা জানতে আমরা মাঠ পর্যায়ে কাজ করছি, পরে এর সঠিক হিসাব জানাতে পারবো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা