1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:০৮ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
গাঁজা সেবন না করে নামাজ পড়তে বলায় বেধড়ক মারধর একদিন পর কিশোরের মৃত্যু বিএমএসএফ সভাপতি’র নেতৃত্বে বানভাসী মানুষের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ কুড়িগ্রামে পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে দুই লক্ষাধিক মানুষ এখন প্রধানমন্ত্রীর নজর দিতে হবে দেশের গণতন্ত্রের দিকে : জাফরুল্লাহ চৌধুরী পদ্মা সেতু দেশের মানুষের সহযোগিতায় করতে সক্ষম হয়েছি : প্রধানমন্ত্রী মির্জাপুরে পানির তীব্র স্রোতে আদাবা‌ড়ির সেতু ভে‌ঙে ১৫টি গ্রা‌মের সঙ্গে যোগা‌যোগ বি‌চ্ছিন্ন কণ্ঠশিল্পী তাশরীফকে ত্রাণ সহায়তা কার্যক্রমে সর্বাত্মক সহায়তা করবে পুলিশ বেগম জিয়া হাসপাতালে থেকে করোনার ঝুঁকির কারণে বাসায় ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে ১২ জনকে আটক করেছে : বিজিবি পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে বরগুনার দুই ছাত্রের সাইকেল ২২১ কি.মি পথ পাড়ি

দক্ষিণ আফ্রিকায় ৩৯৫ জনের মৃত্যু এবং ৪৫ হাজার মানুষ ঘরবাড়ি হারিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৪৬ বার পঠিত
সময় ২৪.কম নিউজ ডেস্ক:
দক্ষিণ আফ্রিকায় শতাব্দীর ভয়াবহ বন্যা ও পাহাড় ধসে ৩৯৫ জন লোকের মৃত্যু হয়েছে এবং ৪৫ হাজার মানুষ ঘরবাড়ি হারিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া দুইশ শিল্প-কারখানাসহ হাজারখানেক ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে।
গত এক সাপ্তাহ থেকে শীত মৌসুমের শুরুতে হঠাৎ করে টানা বৃষ্টির পানিতে থৈ থৈ করছে দক্ষিণ আফ্রিকা। গত কয়েক দিন ধরে আকস্মিক এই বৃষ্টির পানিতে তলিয়ে গেছে দেশটির বেশ কয়েকটি শহর বন্দর এবং গুরুত্বপূর্ণ রাস্তাঘাট।
দক্ষিণ আফ্রিকার আবহাওয়া অধিদপ্তরের রিপোর্ট অনুযায়ী, দেশটির বাণিজ্যিক রাজধানী জোহানসবার্গ ও বন্দরনগরী ডারবানে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এই দুই প্রদেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৯০ মি.লি.।
বৃষ্টিপাত কমে আসার সাথে সাথে ক্ষয়ক্ষতির পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। কোয়াজুলু নাটাল প্রদেশের প্রিমিয়ার গণমাধ্যমকে জানিয়েছেন, শুধুমাত্র কোয়াজুলু নাটাল প্রদেশে ৩৯৫ জন লোকের মৃত্যু হয়েছে এবং ৪৫ হাজার লোক তাদের ঘরবাড়ি হারিয়েছে। সেই সাতে শুরু হয়েছে মারাত্মক শৈত্যপ্রবাহ।
টানা বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা এবং শৈত্যপ্রবাহের কারণে দেশটির জনজীবনে মারাত্মক দুর্যোগ নেমে এসেছে। আবহাওয়া অধিদপ্তরের রিপোর্ট অনুযায়ী আগামী ৩ থেকে ৪ দিন এ বৃষ্টি অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা