1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা

বঙ্গবন্ধুকে জানতে বিশেষ প্রশিক্ষণের মুজিব শতবর্ষ ভার্চ্যুয়াল আলোচনায় : মিলি

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ২৯৩ বার পঠিত

 

ভোলা জেলা প্রতিনিধি: আল ইমরান

 

 

 

 

 

মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ আলোচনা সভার ২৬০ তম পর্ব আজ বুধবার (২০ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে।

 

 

এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জানিপপ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ।

 

বিএনসিসিও র অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ভোলা জেলা চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা মাহমুদা খানম মিলি।

 

 

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদা খানম মিলি বলেন, বঙ্গবন্ধুর আদর্শগত দিকগুলো সকল কর্মিদেরকে প্রশিক্ষনের মাধ্যমে শেখাতে হবে। রাজনীতি শব্দের মানেটা কি সকলে সঠিকভাবে জানেনা,কর্মিরা ভাইলীগ করে। এতে করে কখনো যদি আবার যুদ্ধ লেগে যায় অন্তর দিয়ে দেশকে ভালবেসে রক্ষা করার কেউ থাকবেনা।

 

 

সেক্ষেত্রে সংসদ সদস্য ছাড়াও কেন্দ্রীয় নেতাদের এলাকায় গিয়ে মিটিং করে বোঝাতে পারলে অনেক ভাল হবে নতুবা কোনদিন যদি মাননীয় প্রধানমন্ত্রী শেষ নিশ্বাস ত্যাগ করেন সেদিন আর দেশের হাল ধরে রাখার মত আওয়ামী কর্মি থাকবে না। এসময় তিনি দেশ স্বাধীনে বঙ্গবন্ধুর বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন। এবং বঙ্গবন্ধুকে ভিন্ন আঙ্গিকে জানান দেয়ার এরকম একটি ব্যতিক্রমি অনুষ্ঠানে আমন্ত্রন পেয়ে সভাপতি কলিমউল্লাহ্,র প্রতি কৃতজ্ঞতা জানান মিলি।
জানা যায় তিনি রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডের কারনে একাধিক এ্যাওয়ার্ডে ভুষিত হয়েছেন।

 

 

 

যার মধ্যে সমাজসেবায় সর্বপ্রথম শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড (বাংলার বাঘ)
বঙ্গবন্ধু শান্তি পদক ২০২২ইং অমর একুশে স্মৃতি পদক ২০২২ সহ সবশেষ তরুনপ্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে জানি ও জানাতে চাই বিষয়ক প্লাটফর্মে প্রফেসর কলিমউল্লাহ্ কতৃক ভোলার শেখ হাসিনা হিসেবেও অ্যাক্ষায়িত হন তিনি।

 

 

 

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের ভুয়সী প্রসংসা করে বলেন,শেখ মুজিব ছিলেন মানুষের অনুপ্রেরণা ও জনগনের বন্ধু, তিনি জনতার জন্যই কাজ করতে পছন্দ করতেন,মানুষের সুখে দুঃখে পাশে থাকতেন এবং একমাত্র তিনিই নদীর নাব্যতা নিশ্চিতকরণে সদা সচেষ্ট ছিলেন।

 

 

 

এসময় এই জুম মিটিংয়ে আরো সংযুক্ত ছিলেন, বিশেষ অতিথি হিসেবে শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক আবু সালেক খান,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন,ঢাকা বিশ্ববিদ্যালযয়ের শিক্ষার্থীদের মধ্যে সিমরান ফেরদৌস, নুশরাত জাহান যূথী,তাওসিফ আহমেদ জাওয়াদ ও মোসাম্মৎ সুবর্ণা আক্তার।

 

 

 

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

 

 

 

সভায় বক্তারা বলেন,বঙ্গবন্ধু রাজনীতি শুরু করেছিলেন সাধারণ নিপীড়িত মানুষের পাশে দাঁড়ানোর জন্য। তিনি সারাজীবন সাধারণ মানুষের জন্য আন্দোলন করে গেছেন। তিনি শুধু রাজনীতি করতেন না, তিনি এদেশের মানুষের কথা, মাটির কথা বলতেন।
আজকের সভায় দেশের রাজনীতি ও শিক্ষা উন্নয়ন সহ বঙ্গবন্ধুর প্রতি ডক্টর কলিমউল্লাহ’র অকৃত্তিম ভালোবাসা ও শ্রদ্ধার স্বীকৃতি হিসেবে রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ডক্টর কলিমউল্লাহ’র নামে একটি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার প্রস্তাব পেশ করেন। এবং তিনি তা কার্যকর করার জন্য ইতিমধ্যে জায়গা দ্বানপত্র সম্পাদন করেছেন বলেও জানান। তিনি আরো বলেন ,জাতির পক্ষ থেকে সম্মানিত ব্যক্তির প্রতি কিঞ্চিৎ দায়মুক্তির লক্ষ্যেই আমি এ কার্যক্রম হাতে নিয়েছি। এ সময় সভায় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। সভায় বক্তারা এই ধরনের পদক্ষেপকে যুগান্তকারী বলে আখ্যা দেন এবং এই মহতী উদ্যোগের জন্য দানবীর আর্জিনা খানমের প্রতি শ্রদ্ধা এবং অভিবাদন জানান।

 

 

 

নিজ নামে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার প্রস্তাবের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ আর্জিনা খানমের প্রতি গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানান এবং সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

 

 

 

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন রাজশাহী থেকে ডা.মনোয়ার।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা