1. admin@dainiksomoy24.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৮ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
লেংগুড়া ইউনিয়নে ফুলবাড়ী এলাকায় বন্যায় বিধ্বস্থদের মাঝে সাংবাদিকদের খাদ্য বিতরণ পঞ্চগড় গুচ্ছগ্রামের ৫০টির বেশি পরিবার পানিবন্দি সরকারি আইন অমান্য করে পদ্মা সেতুতে ছবি উঠালেন চিত্রনায়িকা শিরিন শিলা জালিয়াতি করে জমি রেজিট্রির চেষ্টা দলিল লেখকের লাইসেন্স স্থগিত ডেন্টাল চিকিৎসকদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত দেশাত্মবোধকে পদদলিত করা কোনোক্রমেই ন্যায় সঙ্গত নয় : আ স ম আবদুর রব নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

অনির্বাচিত ব্যক্তিদের প্রশাসক নিয়োগ প্রশ্নে হাইকোর্টে রুল জারি

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ২৭ বার পঠিত

 

সময় ২৪.কম নিউজ ডেস্ক:

 

 

 

 

 

জেলা পরিষদ প্রশাসক পদে কোনো অনির্বাচিত ব্যক্তিকে (সরকারি কর্মকর্তা) নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

 

 

 

 

চার সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদ সচিব, স্থানীয় সরকার সচিব, জনপ্রসাশন সচিব, আইন সচিব ও জেলা পরিষদ শাখার উপসিচবকে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটকারীর আইনজীবী মোহাম্মাদ বাকির উদ্দিন ভূঁইয়া এই তথ্য জানান।

 

 

পরিষদের মেয়াদ শেষ হয়ে পরবর্তী পরিষদ গঠন না হওয়া পর্যন্ত অনির্বাচিত ব্যক্তিকে প্রশাসক নিয়োগ প্রশ্নে এই রুল জারি করা হয়েছে।

 

 

 

বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। বুধবার (২৭ এপ্রিল) সংশ্লিষ্ট এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে এই রুল দেন আদালত।

 

 

 

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী। আর রিট আবেদনের পক্ষে শুনানি করেন মোহাম্মাদ বাকির উদ্দিন ভূঁইয়া।

 

 

 

 

 

গত ২৪ এপ্রিল সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদন দায়ের করেন ব্রাহ্মবাড়িয়া জেলা পরিষদের ৫নং (সদর থানা) ওয়ার্ডের নির্বাচিত সদস্য ও বাংলাদেশ জেলা পরিষদ মেম্বার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. বাবুল মিয়া। পিরোজপুরের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. নাসির উদ্দিন হাওলাদার ও পঞ্চগর জেলা পরিষদের সদস্য মো. হারুন অর রশিদও আদালতে উপস্থিত ছিলেন।

 

 

 

 

বাকির উদ্দিন ভূঁইয়া বলেন, সরকার গত ১৭ এপ্রিল জেলা পরিষদের ক্ষমতা হস্তারের বিষয়ে যে প্রজ্ঞাপন জারি করেছে তা সংবিধানের ৭, ১১, ২৬, ২৭, ৩১, ৪০, ৫৯ ও ৬০ এই অনুচ্ছেদের পরিপন্থি। এ বিষয়টি চ্যালেঞ্জ করে আমরা রিট করেছি। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

 

 

 

 

১৭ এপ্রিল সরকার এ বিষয়ে একটি গেজেটে উল্লেখ করে, জেলা পরিষদ গঠিত না হওয়া পর্যন্ত সরকার কর্তৃক নিযুক্ত একজন প্রশাসক জেলা পরিষদের কার্যাবলি সম্পাদন করবেন। সরকার একজন উপযুক্ত ব্যক্তিকে বা প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত কোনো কর্মকর্তাকে প্রশাসক নিয়োগ দিতে পারবে। তবে সেই মেয়াদ একের অধিকবার বা ১৮০ দিনের বেশি হবে না।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা