1. admin@dainiksomoy24.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
হাতীবান্ধায় বন্যাদুর্গত মানুষকে ত্রাণসহায়তা দিলেন অ্যাডভোকেট উজ্জ্বল পাটোয়ারী লেংগুড়া ইউনিয়নে ফুলবাড়ী এলাকায় বন্যায় বিধ্বস্থদের মাঝে সাংবাদিকদের খাদ্য বিতরণ পঞ্চগড় গুচ্ছগ্রামের ৫০টির বেশি পরিবার পানিবন্দি সরকারি আইন অমান্য করে পদ্মা সেতুতে ছবি উঠালেন চিত্রনায়িকা শিরিন শিলা জালিয়াতি করে জমি রেজিট্রির চেষ্টা দলিল লেখকের লাইসেন্স স্থগিত ডেন্টাল চিকিৎসকদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত দেশাত্মবোধকে পদদলিত করা কোনোক্রমেই ন্যায় সঙ্গত নয় : আ স ম আবদুর রব নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে

যথাযথ মর্যাদার সাথে ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করুন : এনডিপি

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : রবিবার, ১ মে, ২০২২
  • ৩৭ বার পঠিত

 

প্রেস বিজ্ঞপ্তি:

 

 

 

 

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি’র চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা এবং মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা আজ রবিবার , ১ লা মে ২০২২, এক বিবৃতিতে পহেলা মে আন্তর্জাতিক মহান শ্রমিক দিবস যথাযথ মর্যাদার সাথে পালন করার আহ্বান জানিয়ে বলেন, ১৮৮৬ সালে শ্রমিকরা জীবন উৎসর্গ করে ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত করেছিলেন একবিংশ শতাব্দীতে এসে শ্রমিকরা অনেক ক্ষেত্রে তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন।

 

 

 

 

 

শ্রমকদের ন্যায্য অধিকার মালিকপক্ষ না দেয়ার জন্য নানা সময় নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত থাকে। পাশাপাশি নারী ও শিশু শ্রমিকদেরকে যেভাবে কাজে লাগানো হয় সেভাবে তাদের পারিশ্রমিক দেয়া হয় না। নানাভাবে নারী শ্রমিকরা নির্যাতন ও যৌন হয়রানির শিকার হয়। তিনি বলেন, সময় এসেছে শ্রমজীবী মানুষের অধিকার নিশ্চিত করার। প্রতিবছরের ন্যায় এবারও শ্রমিকরা মহান মে দিবসে তাদের অধিকার আদায় করতে রাজপথে নেমে আসবেন।

 

 

 

 

কিন্তু বছরে একদিন নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হলে আরও অন্যান্য দিন অধিকার বঞ্চিত হলে তাদের লক্ষ্য উদ্দেশ্য পূরণ হবে না। রাষ্ট্রীয়ভাবে যদি শ্রমিকদের মর্যাদা দেয়া না হয় তাহলে সর্বক্ষেত্রেই তারা বঞ্চিত হবে। তিনি শ্রমিক আন্দোলন করতে গিয়ে বিভিন্ন সময়ে যারা নিহত হয়েছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং বিভিন্ন দূর্ঘটনায় যারা নিহত হয়েছেন এবং আহত হয়েছেন তাদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন ।এটি শ্রমজীবী মানুষের রক্তাক্ত ইতিহাসের দলিল,এই দিনকে যথাযথ মর্যাদা ও গুরুত্ব সহকারে পালন করতে হবে।

 

 

 

১৮৮৯ সালের ১৪ জুলাই প্যারিসে অনুষ্ঠিত আন্তর্জাতিক শ্রমিক সমাবেশে ১ মেকে আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস হিসাবে ঘোষণা করা হয়। পরের বছর থেকে বিশ্বব্যাপী এ দিনটি পালিত হচ্ছে।

 

 

 

 

পুঁজিবাদী এই বিশ্বে দিনদিন সম্পদ পুঞ্জীভূত হওয়ার অন্যতম কারণ হচ্ছে, শ্রমিকদের প্রাপ্য নায্য পাওনা না দিয়ে শোষণ করা। এবং সম্পদের অসম বন্টন। আমাদের এই ধরনের প্রবনতা থেকে বেরিয়ে এসে শ্রমিকদের যথাযথ সম্মান ও মজুরি নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা