1. admin@dainiksomoy24.com : admin :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:১৩ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
গাইবান্ধা ৫ আসনে উপনির্বাচনে অনিয়মের বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তাসহ ১৩৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে: ইসি মায়োসাইটিসে ভুগছেন অভিনেত্রী সামান্থা রুথ প্রভু ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস রাষ্ট্রীয় স্বীকৃতি দিন : বাংলাদেশ ন্যাপ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর বিজয়ের ডিসেম্বর মাসের শুরু প্রথমার্ধে গোলশূন্য আর্জেন্টিনা বনাম পোল্যান্ড আট শর্তে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ হরতাল ডেকেছে বাস পরিবহন মালিক শ্রমিকদের সংগঠন বাংলাদেশ ফিলিস্তিনের আত্মনিয়ন্ত্রণাধিকারের পক্ষে : বাংলাদেশ ন্যাপ ভারতের কারখানায় আগুন একই পরিবারের শিশুসহ নিহত হয়েছেন ৬ জন মেয়র আনিসুল হকের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ

পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে ইসলাম ধর্ম অবমাননার মামলা হতে পারে গ্রেপ্তার

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : সোমবার, ২ মে, ২০২২
  • ৮৭ বার পঠিত

 

 

সময় ২৪.কম নিউজ ডেস্ক:

 

 

 

 

 

 

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান ক্রমে বিপদে জড়াচ্ছেন। তাঁর বিরুদ্ধে এবার ধর্ম অবমাননা আইনে মামলা দায়ের হয়েছে। এই মামলায় দোষী প্রমাণ হলে যে কোনও পাক নাগরিকের চূড়ান্ত শাস্তি হয় মৃত্যুদণ্ড।

 

 

 

 

 

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ও তেহরিক ই ইনসাফ দলের চেয়ারম্যান ইমরান খান এবং তার কয়েকজন সহযোগীর ব্যক্তির বিরুদ্ধে ধর্ম অবমাননা আইনে মামলা দায়ের করা হয়েছে। অভিযোগ,সৌদি আরবের পবিত্র মদিনার মসজিদে সফরকারী বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার সফরসঙ্গীদের সামনে ইমরান সমর্থকরা “চোর” বলে স্লোগান দেয়।

 

 

 

 

 

পাক সংবাদপত্র ডন জানাচ্ছে, এফআইআরে দেখা যাচ্ছে, কিস্তান পেনাল কোডের ২৯৫ ও ২৯৬ ধারায় কোনও ধর্মকে অবমাননার উদ্দেশ্যে উপাসনালয়ের ক্ষতি বা তার পবিত্রতা ক্ষুণ্ন করা সহ বিভিন্ন অভিযোগে মামলা করা হয়েছে। ফয়সালাবাদের নাগরিক মহম্মদ নাঈমের অভিযোগের ভিত্তিতে নথিভুক্ত এফআইআরে তেহরিক ই ইনসাফ দলের প্রধান নেতা এবং সহযোগীদের নাম রয়েছে।

 

 

 

 

 

 

ইমরান খান ছাড়া বাকি অভিযুক্তদের মধ্যে রয়েছেন ফাওয়াদ চৌধুরী, শাহবাজ গিল, কাসিম সুরি, সাহেবজাদা জাহাঙ্গীর, অনিল মুসাররাত ও প স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদের মতো হেভিওয়েট নেতা ও প্রাক্তন মন্ত্রীর নাম।

 

 

 

 

 

 

প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের প্রতিজ্ঞা করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। রবিবার তিনি বলেন, মদিনার মসজিদ প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং তাঁর প্রতিনিধি দলের বিরুদ্ধে গুন্ডামি ও স্লোগান দেওয়ার অভিযোগে ইমরান খানকে গ্রেফতার করা হবে।

 

 

 

 

 

 

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, তারা যা করেছে তার জন্য তাদের কিছুতেই ক্ষমা করা হবে না। ইমরান খানকে অবশ্যই গ্রেফতার করা হবে। ইমরান সহ ১৫০ জনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রসঙ্গে পাক স্বরাষ্ট্রমন্তব্য সানাউল্লাহ বলেন, পবিত্রতা লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মামলা না করার কোনও যৌক্তিকতা নেই।

 

 

 

 

 

 

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, মদিনার পবিত্র মসজিদে গুন্ডামি ছিল পূর্ব পরিকল্পিত এবং এতে অংশ নিতে লোকজনকে উস্কানি দেওয়া হয়েছে। তিনি বলেন, এ বিষয়ে কেউ এগিয়ে এসে ব্যবস্থা নিতে চাইলে সরকার বাধা সৃষ্টি করবে না।

 

 

 

 

 

জানা গিয়েছে, ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ গত বৃহস্পতিবার তিন দিনের সফরে সৌদি আরবে যান। তাঁর সফরসঙ্গী বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো, প্রতিরক্ষামন্ত্রী খাওয়াজা আসিফ, বাণিজ্যমন্ত্রী মিফতাহ ইসমাইল, তথ্যমন্ত্রী মরিয়ম সহ আরও অনেকে।

 

 

 

 

 

পাক প্রধানমন্ত্রী ও প্রতিনিধিরা মদিনার মসজিদে প্রার্থনা করতে যান। অভিযোগ, কয়েকজন পাকিস্তানি হজ পালনকারী শাহবাজদের দেখে চোর চোর বলে স্লোগান দিতে থাকে। অভিযোগ এরা ইমরান খান ও তেহরিক ই ইনসাফ দলের সমর্থক, এই ঘটনা ধর্ম অবমাননা বলে অভিযোগ তুলে ইমরান খান সহ ১৫০ জনের নামে একটি মামলা দায়ের হয় পাকিস্তানে।

 

 

 

 

 

পাক সংবাদমাধ্যমের খবর, ধর্মীয় কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এই ঘটনায় ইমরান ঘনিষ্ঠ প্রাক্তন এক মন্ত্রীর আত্নীয়কে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা