1. admin@dainiksomoy24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৪১ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুর টোল প্লাজায় বাসের ধাক্কায় মাইক্রোবাস উল্টে নিহত ১ আহত ১২ জন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিক্রম করছে বাংলাদেশ : স্পিকার ড. শিরীন ১৮ তে পা রাখলো বার্তা প্রবাহ পুনাক সভানেত্রীর বন্যা কবলিত এলাকায় ত্রাণ ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ঈদের ১০ নাটকে অভিনেত্রী সুষ্মি রহমান আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি ফুলগাজীতে ১৪৪ ধারা জারি প্রথমবার বিজ্ঞাপনে একসঙ্গে কাজী হায়াৎ ও শাহনূর কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টার -সিবিএফসি এর ত্রাণ বিতরণ বরগুনায় নিখোঁজের ৪ দিন পর খাল থেকে খোকন মরদেহ উদ্ধার জবি ছাত্রদলের সভাপতি আসলাম সম্পাদক সুজন

নূর হোসেন স্মৃতি সংসদ ও পাঠাগারে বই উপহার দিলেন লেখক হামিদা খানম

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ৯৭ বার পঠিত

 

 

নিজস্ব প্রতিনিধি:

 

 

 

 

 

 

৬ মে, ২০২২ শুক্রবার বিশিষ্ট লেখক ও গবেষক,গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার গোয়াল গ্রামের কৃৃতি সন্তান হামিদা খানমের সম্পাদনায়  দেশের উন্নয়নে পরিবার সহ বঙ্গবন্ধু গ্রন্থ এবং তার লেখা গ্রন্থ  সফলতার কৌশল ও তুমি ও পারবে  তিনটি বই নূর হোসেন স্মৃতি সংসদ ও পাঠাগারে উপহার দেন।

 

 

 

 

বই তিনটি গ্রহন করেন পাঠাগারের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা। এসময় লেখকের ছোট কন্যা বিশ্ববিদ্যালয় ছাত্রী লুবাবা ইসলাম রিমি উপস্থিত ছিলেন। বই তিনটি গাঙ্গচিল প্রকাশনা থেকে বের হয়।
এছাড়া ও আগামী আগস্ট মাসে তার একটি কবিতার বই ১৫ আগস্ট, ১৯৭৫ এর নিমর্ম হত্যাকাণ্ডকে সামনে রেখে ‘ প্রবাহিত রক্তধারা ‘ বইটি প্রকাশ করবেন। এছাড়াও প্রকাশের তালিকায় রয়েছে, আরো তিনটি গ্রন্থ। ‘বই পড়ায় অনুপ্রেরণা গল্পের মাঝে সফলতা’ ও ‘শিশু শিক্ষা ।

 

 

 

 

 

 

হামিদা খানম ১৯৬৮ সালের ২৮ শে অক্টোবর জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মোঃ ফজলুর রহমান, মাতা হোসনে আরা বেগম। বাথানডাঙ্গা উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি এবং জয়নগর ইয়ার আলী খান কলেজ থেকে এইচ এস সি পাশ করেন। ১৯৮৯ সালের ১৪ ফেব্রুয়ারি নিজ গ্রামের মৃত মোক্তার হোসেনের কনিষ্ঠ পুত্র মোঃ রবিউল ইসলামের সহিত পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

 

 

 

 

 

 

২০১৮ সালের ১৯ অক্টোবর তাঁর স্বামী মোঃ রবিউল ইসলাম মারা যান।স্বামীর মৃত্যুর পর অসহায় হয়ে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। এই সময়ে তাঁর তিন কন্যা ও প্রথম জামাতা তাঁর সাথেই ছিল এবং তিনি আংশিক সুস্থ্যতাবোধ করলেই তাঁর মেয়েরা তাকে ইউটিউব, ফেসবুক ইত্যাদি সোশ্যাল মিডিয়া এবং বই পড়ার দিকে আগ্রহ তৈরি করতে সাহায্য করেন। তখন সোশ্যাল মিডিয়া থেকে অনুপ্রেরণামূলক বানী শুনতেন,কিন্তু মনে রাখতে পারতেন না। মনে রাখার প্রয়োজনে শুরু করেন লেখা। লেখা একটু বড় করলেই হয়ে গেল বই। তিনি গাঙ্গচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের আজীবন সদস্য।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা