1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:৪৭ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
নুরাবাদ ও জাহানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মসজিদে জামাতে নামাজ আদায়ে নয়টি নির্দেশনা সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা

দিনাজপুরের এর শ্রেষ্ঠ শিক্ষক হলেন মিজানুর রহমান

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ২১ মে, ২০২২
  • ৩৫২ বার পঠিত

 

স্টাফ রিপোর্টার: মোস্তফা কামাল রুমন

 

 

 

 

 

 

জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা ২০২২ এ দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ( মাদ্রাসা) হিসেবে মনোনীত হয়েছেন প্রভাষক মিজানুর রহমান।

 

 

 

 

নবাবগঞ্জ সরকারি বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা ২০২২ এ বিভিন্ন বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবারে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ যথাক্রমে শিক্ষার্থী, শ্রেণি শিক্ষক,প্রতিষ্ঠান প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান, স্কাউট, গার্লস গাইড, রোভার, রেঞ্জার, বি,এন,সি,সি, স্কাউট গ্রুপ, গার্লস গাইড গ্রুপ, রোভার গ্রুপ, রেঞ্জার গ্রুপ, বি,এন,সি,সি গ্রুপ, স্কাউট শিক্ষক, গার্লস গাইড শিক্ষক, রোভার শিক্ষক, রেঞ্জার শিক্ষক, বি,এন,সি,সি শিক্ষক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

 

 

উক্ত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ( মাদ্রাসা) হিসেবে প্রতিযোগিতা করে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসেবে মনোনীত হয়েছেন প্রভাষক মিজানুর রহমান।

 

 

 

 

মিজানুর রহমান রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বৈরাতী হাট নামক স্থানে ১৯৮০ সালে একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং ইংরেজি ভাষা ও সাহিত্যে সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন যথাক্রমে বৈরাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বৈরাতী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, মিঠাপুকুর ডিগ্রি কলেজ ও সরকারি আজিজুল হক বিশ্ববিদ্যালয় ( বগুড়া) কলেজ।

 

 

 

তিনি একাডেমিক পড়াশুনা শেষে প্রথমে নিজ ইউনিয়ন এ অবস্থিত মুরাদপুর রাজ্জাকিয়া সিনিয়র মাদ্রাসায় ইংরেজি প্রভাষক হিসাবে কর্মজীবন শুরু করেন। পরে খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ (পীরগঞ্জ) এবং বর্তমানে বোয়ালমারী কাঁচদহ ফাজিল স্নাতক মাদ্রাসায় ( নবাবগঞ্জ) ইংরেজি প্রভাষক হিসাবে কর্মরত রয়েছেন।

 

 

 

শিক্ষকতার পাশাপাশি তিনি( মিজানুর) কয়েকটি পত্রিকায় স্থানীয় ও নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি যে সমস্ত পত্রিকায় কর্মরত রয়েছেন তার মধ্যে অন্যতম হলো দৈনিক অনলাইন শিক্ষা, দৈনিক আলোর প্রদিপ, দৈনিক দিনাজপুরের খবর,নবাবগঞ্জ নিউজ ইত্যাদি ।

 

 

 

 

তার মিজানুর এই সাফল্যের পেছনে যারা অবদান রেখেছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাদের মধ্যে অন্যতম তার পিতা মাতা, স্ত্রী সন্তান, শিক্ষক, কর্মরত প্রতিষ্ঠানের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সহকর্মী, শিক্ষার্থী, অভিভাবক, গভর্নিং বডির সদস্য ও শিক্ষা কর্মকর্তাবৃন্দ।

 

 

 

 

আগামীর অনাগত দিনগুলো যাতে মসৃণ ও সাফল্য মন্ডিত হয়, তার জন্য সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করছেন তিনি।”তিনি বলেন এ জিবনে কি পেলাম না পেলাম সেটা বড় কথা না।আমি আমার সারাজীবন আমার ছাত্র ছাত্রী দের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে চাই।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা