1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০৫ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694

মুজিব সিনেমার ট্রেলার প্রকাশের পর থেকেই ব্যাপক সমালোচনা

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : সোমবার, ২৩ মে, ২০২২
  • ২৩২ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক:

 

 

 

 

 

 

দেশের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা। আবার এটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। বাংলাদেশ ও ভারত দুই দেশের সরকারি প্রযোজনায় নির্মিত হয়েছে।

 

 

 

 

সুতরাং সিনেমাটির জন্য পুরো দেশের মানুষ সীমাহীন কৌতূহল নিয়ে অপেক্ষা করছে। বলছি ‘মুজিব: দ্য মেকিং অব আ ন্যাশন’ সিনেমার কথা। যেটি নির্মাণ করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। আর এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। সম্প্রতি সিনেমাটির ট্রেলার প্রকাশিত হয়েছে। বিখ্যাত কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখায় এর ট্রেলার উন্মোচন করা হয়।

 

 

কিন্তু ট্রেলার প্রকাশের পর থেকেই ব্যাপক সমালোচনা হচ্ছে সিনেমাটি নিয়ে। বঙ্গবন্ধু রূপে আরিফিন শুভর অপরিপক্ব অভিনয়, অসামঞ্জস্যপূর্ণ বিভিন্ন দৃশ্য ও সম্পাদনা নিয়ে প্রশ্ন উঠছে। নেতিবাচক মন্তব্যে যেন ফেসবুক সয়লাব হয়ে গেছে।

 

 

যদিও এসব বিতর্ক, সমালোচনা নিয়ে নায়ক আরিফিন শুভ এখনো কিছু বলেননি। তবে মুখ খুললেন নির্মাতা শ্যাম বেনেগাল। তিনি ভারতের একটি গণমাধ্যমকে বলেছেন, আমি শুনেছি এটা নিয়ে বিভিন্ন প্রতিক্রিয়া আসছে। তারা আসলে কেন হতাশ হচ্ছেন, সেটা আমার জন্য অনুমান করা কঠিন। বিষয়টা আমি সোমবার অফিসে গিয়ে দেখব।

 

 

শ্যাম বেনেগাল মনে করেন, শুধু ট্রেলার দেখে নেতিবাচক মন্তব্য করা ঠিক নয়। তার ভাষ্য, কেবল ৯০ সেকেন্ডের একটি ট্রেলার দেখে আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। শুধু ট্রেলার নিয়েই মন্তব্য করতে পারেন।

 

উল্লেখ্য, “মুজিব” সিনেমায় আরিফিন শুভ ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ, তৌকীর আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, রাইসুল ইসলাম আসাদসহ শতাধিক শিল্পী।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা