1. admin@dainiksomoy24.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন অজ্ঞান পার্টির খপ্পরে সর্বস্ব হারিয়ে বাসযাত্রী উত্তম চন্দ্র মিথ্যা অপবাদে শিক্ষকের গলায় জুতার মালা কিসের ইঙ্গিত : বাংলাদেশ ন্যাপ কানাইঘাটে বিএমএসএফ ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি ঔষধ বিতরন তিতাসে মাদকদ্রব্য রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতুতে টোল প্লাজার সামনে বাইক চালকদের বিক্ষোভ পাবনায় একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম নাম পদ্মা সেতু ও উদ্বোধন দেশে ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ : বিএমএসএফ জোবায়দা রহমানের রুল খারিজ দ্রুত মামলা নিষ্পত্তি করতে বিচারিক আদালতের প্রতি নির্দেশ হাইকোর্টের

যৌতুকবিহীন ৪০ কণ্যার একসাথে বিয়ে

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : শনিবার, ২৮ মে, ২০২২
  • ৭৪ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক : এইচ এম বিল্লাল হোসেন রাজু

 

 

 

 

 

 

জমকালো আয়োজনের মধ্যদিয়ে দিনাজপুরে একসঙ্গে ৪০ জন এতিম মেয়ের বিবাহ সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৭ মে) দুপুরে একসঙ্গে ৪০ জন এতিম মেয়েকে স্বামীর হাতে তুলে দেওয়া হয়। শিশু নিকেতনের নিবাসী এই এতিম মেয়েদের যৌতুকবিহীন বিয়ের আয়োজন করে লায়ন্স ক্লাব।

 

 

 

 

 

অনুষ্ঠানের মাধ্যমে এতিম কন্যাদের তুলে দেওয়া হলো স্বামীর হাতে। সাজ সজ্জার পাশাপাশি বরযাত্রীসহ আমন্ত্রিত প্রায় এক হাজার দুই শতাধিক অতিথির মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

 

 

 

 

 

বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকতা জয়নুল আবেদীন, জেলা সমাস সেবা অধিপ্তরের উপপরিচালক আবু বকর সিদ্দিক, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজাহুমায়ুন চৌধুরী শামীমসহ গণ্যমান্য ব্যক্তিরা।

 

 

 

 

শহরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকায় লায়ন্স ক্লাবের পরিচালনায় শিশু নিকেতন হোম। এখানে ১০১ জন এতিম মেয়ে লেখাপড়ার পাশাপাশি হাতের কাজ, সেলাই এবং কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে থাকে। এদের মধ্যে ৪০ জন এতিম মেয়ের আজ ধুমধাম ও উৎসবমুখর পরিবেশে বিয়ে দেওয়া হয়।

 

 

 

 

৪০ জন পাত্র ছিলেন দিনাজপুরসহ বিভিন্ন জেলা ও উপজেলার। পাত্ররা কেউ ব্যবসায়ী, কেউ গার্মেন্টসে চাকরি করেন, কেউ কৃষিকাজ আবার ওয়ার্কসপের দোকান করেন।

 

 

 

 

 

 

আয়োজক শিশু নিকেতনের সাবেক সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী জানান, এ শিশু নিকেতন থেকে প্রতিবছর মেয়েদের বিয়ে দেওয়া হয়। এবার একসঙ্গে ৪০ জন এতিম মেয়েকে বিয়ে দেওয়া হলো। সাইকেল, সেলাই মেশিনসহ সংসারের প্রয়োজনীয় জিনিসপত্র দেওয়া হয়েছে।

 

 

 

 

অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি মহৎ কাজে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, যৌতুক আমাদের সমাজে একটি ব্যাধি। এ ব্যাধি থেকে আমাদের সরে আসতে হবে। বর্তমান যে ৪০ জন ছেলে যৌতুক ছাড়াই বিয়ে করেছেন, সারা দেশে এটি দৃষ্টান্ত। বর্তমান প্রধানমন্ত্রী এতিমদের বিভিন্নভাবে সহযোগিতা করছেন। তাদের স্বাবলম্বী করতে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন প্রকল্প দিয়েছেন।

 

 

 

 

 

জানা গেছে, প্রতিষ্ঠাতার পর থেকে দিনাজপুর শিশু নিকেতন এ পর্যন্ত তিন শতাধিক এতিম মেয়েকে বিয়ে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

ফেসবুকে আমরা