1. admin@dainiksomoy24.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন অজ্ঞান পার্টির খপ্পরে সর্বস্ব হারিয়ে বাসযাত্রী উত্তম চন্দ্র মিথ্যা অপবাদে শিক্ষকের গলায় জুতার মালা কিসের ইঙ্গিত : বাংলাদেশ ন্যাপ কানাইঘাটে বিএমএসএফ ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি ঔষধ বিতরন তিতাসে মাদকদ্রব্য রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতুতে টোল প্লাজার সামনে বাইক চালকদের বিক্ষোভ পাবনায় একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম নাম পদ্মা সেতু ও উদ্বোধন দেশে ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ : বিএমএসএফ জোবায়দা রহমানের রুল খারিজ দ্রুত মামলা নিষ্পত্তি করতে বিচারিক আদালতের প্রতি নির্দেশ হাইকোর্টের

৭৫ এর হাতিয়ার বলতে ৭ নভেম্বরের হাতিয়ারের কথাকেই মিন করা হয় : মির্জা ফখরুল ইসলাম

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : রবিবার, ৫ জুন, ২০২২
  • ২২ বার পঠিত

 

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: 

 

 

 

 

 

 

 

৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার এই স্লোগানটি বিএনপি দেয়নি বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

 

 

 

রোববার ঠাকুরগাঁও প্রেসক্লাবের দ্বিতল ভবনের আধুনিক ভিআইপি হলরুমে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ দাবি করেন।

 

 

 

 

 

মির্জা ফখরুল বলেন, ৭৫ এর হাতিয়ার বলতে কি মিন করা হয়? ১৯৭৫ সালের ৭ই নভেম্বর একটা ভয়ংকর ষড়যন্ত্র ও চক্রান্ত থেকে দেশকে রক্ষা করার জন্য সিপাহী জনতার বিপ্লবের মধ্য দিয়ে যে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দেওয়া হয়, তখনকার হাতিয়ারের কথাকেই মিন করা হয়। যদিও এ কথাগুলো আমরা বলিনি। আমাদের দলের কথা নয়। যদি কেউ বলে থাকে, তারা কিভাবে বলেছে আমরা জানিনা। ৭৫ এর হাতিয়ার বলতে কোন খারাপ কিছু, বা কোন ব্যক্তিকে হত্যা করার কথা মিন করা হয়নি।

 

 

 

 

 

মির্জা ফখরুল আরও বলেন, দেশের মানুষের ভোটের অধিকার নেই। এখানে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে যাচ্ছে। সাংবাদিকদের স্বাধীনতা নেই। এখানে সংবাদপত্রের স্বাধীনতা বিনষ্ট হয়েছে। একের পর এক যে আইনগুলো তৈরী করা হচ্ছে সেখানে মুক্ত স্বাধীনতার ক্ষেত্রগুলোকে আরও সংকুচিত করা হচ্ছে।

 

 

 

 

 

কুমিল্লায় বিএনপির এক নেতানের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি এক্ট এর কারণ ও উদ্দেশ্য টা কি? কারণটা কি?  হচ্ছে এর উল্টোটা। এটার ফলে সাধারণ মানুষকে কথা বলার কারনে, তার মতামত প্রকাশ করার কারনে এই আইনের আওতায় এনে চরমভাবে হয়রানী করা হচ্ছে। সংবাদকর্মী আইনের ব্যাপারে তিনি বলেন, এই আইনটি আরও ভয়াবহ। আজকে ভয়াবহ ভাবে সংবাদপত্রের কন্ঠ, সাংবাদিকদের কন্ঠ, মুক্ত বাক স্বাধীনতা পুরোপুরীভাবে কোজ হয়ে গেছে। এটা আমরা চাই না। আমরা চেয়েছিলাম একটা মুক্ত দেশ, মুক্ত গণতান্ত্রিক দেশ। যেখানে মানুষের স্বাধীনতা থাকবে। একদিকে যেমন স্বাধীনভাবে রাষ্ট্র পরিচালনা হবে। সকল মতামতের ভিত্তিতে চলবে।

 

 

 

 

 

বিএনপি মহাসচিব বলেন, পদ্মা সেতু তো কারও পৈত্রিক ব্যাপার না। এটা রাষ্ট্রীয় প্রচেষ্টায় হচ্ছে। পদ্মা সেতু নিয়ে বিভিন্ন রকম কথা বলে দেশ ও জাতিকে বিভক্ত করার চেষ্টা করা হচ্ছে। মানুষের দৃষ্টি অন্যদিকে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। সংকটটা পদ্মা সেতু নয়। সংকটটা আমার অধিকার। ভোটের অধিকার। সংকট হচ্ছে আমার বিচার না পাওয়া।

 

 

 

 

সংকটটা হচ্ছে আমাকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় ফাসিয়ে দেওয়া এ বিষয়গুলোতে আমাদের সংকট। এগুলো নিয়ে আমরা সাধারণ মানুষকদের একত্রিত করার চেষ্টা করছি। দেশকে, জনগণকে, একত্রিত করাই আমাদের মূল লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা