1. admin@dainiksomoy24.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
সাকিব খান যুক্তরাষ্ট্রের স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছে হাতীবান্ধায় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত ইভিএম এর উপর জনগণের কোন আস্থা নাই : বাংলাদেশ ন্যাপ চিত্রনায়িকা অঞ্জনার জন্মদিনে জায়েদ খানের শুভেচ্ছা পদ্মা সেতুতে স্পিডগান সিসিটিভি বসানোর পরে বাইক চলাচলে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বরগুনায় হাতকড়াসহ পলাতক মাদক মামলার আসামি গ্রেফতার সৌদি আরবে হজ্জ যাত্রী ভিক্ষা করে বাংলাদেশী হাজী আটক পদ্মা সেতু‌ রেলিংয়ের নাট‌ বল্টু খুলে আলোচিত বায়েজিদের গ্রা‌মের বাড়ীতে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা পিডিএম প্রধান ফজলুর রেহমান বলেছেন ইমরান খানকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার জন্য তিনি দায়ী পদ্মা সেতুতে পেঁয়াজবাহী একটি ট্রাক উল্টে চালকসহ তিনজন আহত হয়েছেন

মেধাবী শিক্ষার্থী আমিনাকে ল্যাপটপ উপহার দিলো প্ল্যান ইন্টারন্যাশনাল

দৈনিক সময় ২৪
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৭২ বার পঠিত

 

 

হাতীবান্ধা উপজেলা প্রতিনিধি : মোঃ আলমগীর হোসেন

 

 

 

 

 

 

 

 

 

ফকিরপাড়া ইউনিয়নের দরিদ্র পরিবারের মেধাবী ছাত্রী, নীলফামারী মেডিকেল কলেজে পড়ার সুযোগ পাওয়া আমিনার হাতে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর পক্ষ থেকে ল্যাপটপ তুলে দিলেন জেলা প্রশাসক আবু জাফর।

 

 

 

 

 

 

বৃহস্পতিবার (৯ জুন) হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া এবং বড়খাতা ইউনিয়নে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ কর্তৃক পরিচালিত বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শনকালে নীলফামারী মেডিকেল কলেজে পড়ার সুযোগ পাওয়া আমিনার হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়।

 

 

 

 

 

 

 

উল্লেখ্য যে, ইতোপূর্বে জেলা প্রশাসক আবু জাফর আমিনার মেডিকেল কলেজে ভর্তির ব্যাপারে ২০,০০০ টাকার চেক প্রদান করেছেন। এছাড়াও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কর্মকর্তাবৃন্দ আমিনার মেডিকেল কলেজে ভর্তি ও পড়ালেখার ব্যাপারে ৩৬,৫০০ টাকা প্রদান করেন।

 

 

 

 

 

 

 

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর এ্যাসিসট্যান্ট স্পন্সরশীপ ম্যানেজার হাসিনুল কবির, বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল, ফকিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলার রহমান খোকন, ইউপি সদস্যবৃন্দ, যুব ফোরামের সদস্যবৃন্দ, অভিভাবক, কিশোর-কিশোরী, স্থানীয় জনগণ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সহযোগী সংস্থা ইএসডিও এবং ইউএসএস এর কর্মকর্তাবৃন্দ।

 

 

 

 

 

জেলা প্রশাসক হাতীবান্ধা উপজেলায় প্ল্যান ইন্টারন্যাশনাল কর্তৃক পরিচালিত বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম পরিদর্শন করেন।

 

 

 

 

 

পরিদর্শনকালে যুব ফোরামের সদস্যদের সাথে আলোচনা, বন্ধু শিশুর মায়েদের সাথে বন্ধু শিশু কার্যক্রম থেকে প্রাপ্ত আর্থিক সহযোগিতা এবং উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম থেকে প্রাপ্ত সহযোগিতা নিয়ে আলোচনা করেন।

 

 

 

 

 

তিনি বলেন, আমরা হোয়াটস এ্যাপ-এ বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি নামে একটি গ্রুপ গঠন করেছি। আমি অনুরোধ করছি এই গ্রুপে যুক্ত হওয়ার জন্য এবং বাল্যবিবাহ সংক্রান্ত তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করার জন্য ।

 

 

 

 

 

 

তিনি আরো বলেন, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ বিগত ২০ বছরে হাতীবান্ধার উন্নয়নের জন্য বাল্যবিবাহ বন্ধ এবং জন্ম নিবন্ধন নিশ্চিতকরণের ক্ষেত্রে অনেক উন্নয়নমূলক কার্যক্রম করেছে।

 

 

 

 

 

 

তিনি স্কুল আন্ডার ট্রি প্রকল্পের শিক্ষার্থীর মায়েদের সাথে আলোচনা করেন এবং তাদের কাছ থেকে জানতে চান তাদের ছেলেমেয়েরা কিভাবে এই প্রকল্প থেকে সহযোগিতা পাচ্ছে।

 

 

 

 

 

ইউনিয়ন পরিষদ, শিশু ও যুব নেটওয়ার্ক, শিশু কল্যান বোর্ড এবং এলাকার জনগণকে এই কাজের ধারাবাহিকতা ধরে রাখার জন্য অনেক দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এলাকার জনগনকে সচেতন করতে হবে। এছাড়াও সেবা পাওয়ার জন্য ৩৩৩ ফোন করার জন্য পরামর্শ দেন।

 

 

 

 

 

 

সবশেষে জেলা প্রশাসক বড়খাতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র পরিদর্শন করেন, সেখানে সেবা গ্রহীতা বিশেষ করে কিশোর-কিশোরী, গর্ভবতী মা ও প্রসূতি মায়েরা কিভাবে স্বাস্থ্যসেবা পায় এই বিষয়ে আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা