1. admin@dainiksomoy24.com : admin :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
গাইবান্ধা ৫ আসনে উপনির্বাচনে অনিয়মের বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তাসহ ১৩৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে: ইসি মায়োসাইটিসে ভুগছেন অভিনেত্রী সামান্থা রুথ প্রভু ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস রাষ্ট্রীয় স্বীকৃতি দিন : বাংলাদেশ ন্যাপ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর বিজয়ের ডিসেম্বর মাসের শুরু প্রথমার্ধে গোলশূন্য আর্জেন্টিনা বনাম পোল্যান্ড আট শর্তে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ হরতাল ডেকেছে বাস পরিবহন মালিক শ্রমিকদের সংগঠন বাংলাদেশ ফিলিস্তিনের আত্মনিয়ন্ত্রণাধিকারের পক্ষে : বাংলাদেশ ন্যাপ ভারতের কারখানায় আগুন একই পরিবারের শিশুসহ নিহত হয়েছেন ৬ জন মেয়র আনিসুল হকের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার মানেই হচ্ছে তাদের বৈধতা দেয়া : মির্জা ফখরুল ইসলাম

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৬৪ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক :

 

 

 

 

 

 

 

 

 

 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার মানেই হচ্ছে তাদেরকে আরো বৈধতা দেয়া। এটা প্রমাণিত সত্য। যে কারণে এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই বিএনপি যাচ্ছে না। খুব পরিষ্কার করে বলেছি।

 

 

 

 

 

 

সদ্য ঘোষিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলের প্রসঙ্গ টেনে বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

 

 

 

 

 

ফখরুল বলেন, কুমিল্লার নির্বাচন আপনারা নিজেরাই দেখেছেন কী হয়েছে। আমরা বহু আগে থেকেই জানি কী হবে। এ জন্য আমরা কোনো নির্বাচনে যাচ্ছি না।

 

 

 

 

 

‘আমি মনে করি আমাদের বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষা ব্যবস্থাসহ সবকিছু যদি আমরা রক্ষা করতে চাই তাহলে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা ছাড়া কোনো বিকল্প নেই।

 

 

 

 

 

 

বর্তমান সরকারের আমলে সংবাদপত্রের স্বাধীনতা নেই বলেও মনে করেন ফখরুল। বলেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রকে হরণ করেছে, সংবাদপত্রের স্বাধীনতাকে হরণ করেছে, ব্যক্তি স্বাধীনতা হরণ করেছে। আর বিএনপি সেই গণতন্ত্রকে ফিরিয়ে দিয়েছে, বহুদলীয় গণতন্ত্র দিয়েছে এবং সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছে।

 

 

 

 

 

আমাদের মূল যে লক্ষ্য, সেই লক্ষ্যটি হচ্ছে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য আমাদের সমস্ত মানুষকে জাগিয়ে তুলতে হবে। সব শ্রেনির, সব পেশার মানুষকে জাগিয়ে তুলে গণতন্ত্রের যে আন্দোলন শুরু হয়েছে, সেই আন্দোলনকে চূড়ান্ত রূপ দিতে হবে।

 

 

 

 

 

 

 

বিএনপি আন্দোলনে যেতে প্রস্তুতি নিচ্ছে জানিয়ে বিএনপি নেতা বলেন, সেই আন্দোলনের মধ্য দিয়ে এই অবস্থার পরিবর্ত ঘটাব, দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনব, সংবাদপত্রের স্বাধীনতাকে ফিরিয়ে আনব। এই লক্ষ্যে আমরা কাজ করছি এবং আমরা বিশ্বাস করি সফল হবে।

 

 

 

 

 

 

সাংবাদিকদের সংগঠন বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে আলোচনায় বিএফইউজে ও ডিইউজের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা