1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
সড়কের সব ব্যাধি এক দিনে তৈরি হয়নি: মোজাম্মেল হক চৌধুরী রাজনীতির নিয়ন্ত্রণ এখন অদৃশ্য শক্তির হাতে : মোস্তফা ভুইয়া সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম ভূইয়ার ১ম মৃত্যুবার্ষিকী পালিত বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও ছোট বোন শেখ রেহানা পরিমনি পুত্র সন্তানের মা হলেন শহীদ এস.এম.এ রবের ২২তম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠান পাথরঘাটা রায়হানপুরে উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত! রূপসি বাংলা কোনো অসুবিধা না হলে যুক্তরাষ্ট্রে পুলিশ প্রধানদের সম্মেলনে যেত পারেন আইজিপি

৭০০টি কেন্দ্রের মাধ্যমে ২৩ লাখ মানুষকে কলেরা টিকাদান কার্যক্রম শুরু আজ থেকে

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৪৬ বার পঠিত

 

নিজস্ব প্রতিনিধি : নাসিমা আক্তার নাসরিন

 

 

 

 

 

 

 

 

 

 

 

কলেরা সংক্রমণ প্রতিরোধে সপ্তাহব্যাপী টিকাদান কার্যক্রম শুরু হবে , আজ রবিবার (২৬ জুন) থেকে চলবে আগামী ২ জুলাই (শনিবার) পর্যন্ত।

 

 

 

 

 

 

 

এই কার্যক্রমে প্রাথমিকভাবে ঢাকার পাঁচটি স্থানের প্রায় ২৩ লাখ মানুষকে এই টিকা দেওয়া হবে। ঢাকার পাঁচটি এলাকায় ৭০০ কেন্দ্রের মাধ্যমে এই টিকা কার্যক্রম পরিচালিত হবে।

 

 

 

 

 

 

 

আজ রবিবার টিকা কার্যক্রম উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (২৫ জুন) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

 

 

 

 

 

 

 

রোগ নিয়ন্ত্রণ শাখা সূত্রে জানা যায়, মুখে খাওয়ার এই টিকা অন্তঃসত্ত্বা ছাড়া ১ বছর বয়স হতে সব বয়সের মানুষকে দেওয়া হবে।

 

 

 

 

 

 

 

 

 

আজ ২৬ জুন থেকে ২ জুলাই মুখে খাওয়ার কলেরা টিকাদানের ক্যাম্পেইন পরিচালিত হবে। কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান ঢাকার আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশের (আইসিডিডিআর,বি) মিলনায়তনে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ জাহিদ মালেক।

 

 

 

 

 

 

 

 

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, জাতীয় কলেরা নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় ঢাকার যাত্রাবাড়ী, সবুজবাগ, মিরপুর, মোহাম্মদপুর ও দক্ষিণখান এলাকায় প্রায় ২৩ লাখ মানুষকে ৭০০টি কেন্দ্রের মাধ্যমে কলেরা টিকাদান কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা কলেরা টিকা প্রদান এবং টিকাদান কর্মসূচি বাস্তবায়নের জন্য আর্থিক সহায়তা দিচ্ছে।

 

 

 

 

 

 

 

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, আগামীকাল কলেরার টিকার কার্যক্রম শুরু হবে। আগামী এক সপ্তাহের মধ্যে লক্ষ্যমাত্রার যে ২৩ লাখ জনসংখ্যা আছে তাদেরকে টিকার আওতায় নিয়ে আসবো।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

তিনি আরও জানান, সিটি করপোরেশনের স্থাপনা যেগুলো আছে তাদের সঙ্গে কথা বলে আমাদের ইপিআই, আইসিডিডিআর,বি সবাই মিলে আলোচনা করে কেন্দ্রগুলো ঠিক করেছে।

 

 

 

 

 

 

 

 

টিকা নিতে মানুষকে আহ্বান জানাতে মাইকিং চলছে। স্থানীয়ভাবে আমাদের স্বাস্থ্যকর্মীরা মানুষের কাছে বার্তা পৌঁছে দিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা