1. admin@dainiksomoy24.com : admin :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:৩৯ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্য পটুয়াখালী কুয়াকাটা মহাসড়কে রোমার সোনালী পরিবহনের চাপায় ভাঙ্গারী ব্যবসায়ী নিহত বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রধানমন্ত্রীর কার্যালয়ে ই মেইল করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি মৌলভীবাজারে জেলা ছাত্রদলের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত মৌসুমী শপথ নিলেন নিপুণকে বরণ করে সমিতির কার্যক্রমে অংশ নিলেন ডিপজল রুবেল বিএমএসএফের নির্বাহী কমিটি স্থগিত করেছে ট্রাস্টি বোর্ড বিএনপি এখন আম্মা ভাইয়া গ্রুপে বিভক্ত : শামীম ওসমান দুদক রাঘববোয়ালদের নয় চুনোপুঁটিদের ধরতে ব্যস্ত : হাইকোর্ট দীর্ঘ পাঁচ মাস চিকিৎসা শেষে দেশে ফিরছেন রওশন এরশাদ

শ্রীপুরে সবুজ আন্দোলনের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ৮১ বার পঠিত

 

মাগুরা জেলা প্রতিনিধি:

 

 

 

 

 

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে। আজ ১১ জুলাই মাগুরা জেলার শ্রীপুর উপজেলার তখলপুর গ্রামে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে।

 

 

 

 

 

 

 

 

অনুষ্ঠানে তখলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ সভাপতি ফারুক হোসাইন।

 

 

 

 

 

 

 

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এখন বর্ষা মৌসুম শুরু হয়েছে তাই আমাদের সকলের উচিত নিজ নিজ এলাকায় বৃক্ষরোপণ করা। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে গাছ লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ইতোমধ্যে সারা দেশে বেশ কিছু জেলায় গাছ লাগানো হয়েছে। জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় আমাদের এখানই জলবায়ু তহবিল আদায়ে আওয়াজ তুলুতে হবে।

 

 

 

 

 

উদ্বোধক তার বক্তব্যে বলেন, তরুণ প্রজন্মের হাত ধরে ২৫ ভাগ বনায়ন নিশ্চিত করতে হবে। সরকার ও বেসরকারি উদ্যোগে সামাজিক বনায়ন প্রকল্প গ্রহণ করতে হবে।ইতোমধ্যে সবুজ আন্দোলন সারাদেশে প্রায় ৮০ হাজার গাছের চারা বিতরণ ও রোপন করেছে।

 

 

 

 

 

 

 

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, আমি একজন শিক্ষক হিসেবে মনে করি সবুজ আন্দোলনের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। সমাজের সচেতন ব্যক্তিদের উচিত সবুজ আন্দোলনে যোগ দেওয়া। প্রত্যেকে একটি করে গাছের চারা রোপণ করলে ১৮ কোটি গাছ লাগানো সম্ভব।

 

 

 

 

 

 

 

আম,পেয়ারা, জলপাইসহ বেশ কয়েক প্রকার দেশীয় প্রজাতির গাছের চারা রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান, সদস্য রিফাত হোসেন, আশা রহমান, মিরাজুল ইসলাম,মতিন রহমান ,রাব্বি সরদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা