1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
সড়কের সব ব্যাধি এক দিনে তৈরি হয়নি: মোজাম্মেল হক চৌধুরী রাজনীতির নিয়ন্ত্রণ এখন অদৃশ্য শক্তির হাতে : মোস্তফা ভুইয়া সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম ভূইয়ার ১ম মৃত্যুবার্ষিকী পালিত বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও ছোট বোন শেখ রেহানা পরিমনি পুত্র সন্তানের মা হলেন শহীদ এস.এম.এ রবের ২২তম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠান পাথরঘাটা রায়হানপুরে উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত! রূপসি বাংলা কোনো অসুবিধা না হলে যুক্তরাষ্ট্রে পুলিশ প্রধানদের সম্মেলনে যেত পারেন আইজিপি

কৃতজ্ঞতাস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে খাসি কোরবানি

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ৮২ বার পঠিত

 

 

হাতিবান্ধা উপজেলা প্রতিনিধি : মোঃআলমগীর হোসেন

 

 

 

 

 

 

 

 

 

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের টাকায় একটি ছাগল কিনে স্বাবলম্বী হন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তাপাড়ের হতদরিদ্র মোজাম্মেল হক আকন্দ। এরপর থেকে কৃতজ্ঞতাস্বরূপ প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দিয়ে আসছেন তিনি। গতবছরের মতো এবারও প্রধানমন্ত্রীর নামে একটি খাসি কোরবানি দিয়েছেন মোজাম্মেল হক।

 

 

 

 

 

 

 

সোমবার (১১ জুলাই) দুপুরে ঈদের দ্বিতীয় দিন ষষ্ঠবারের মতো উপজেলার গড্ডিমারী ইউনিয়নের নিজ গড্ডিমারী গ্রামে খাসি কোরবানি দেন তিনি।

 

 

 

 

 

 

খাসি কোরবানির শেষে প্রধানমন্ত্রী দীর্ঘায়ু কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন তালেব মোড় শাহী সোনা জামে মসজিদের ইমাম রমজান আলী।

 

 

 

 

 

 

 

 

খোঁজ নিয়ে জানা গেছে, কৃষক আকন্দ হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের নিজ গড্ডিমারী গ্রামের মৃত কেরামত আলী আকন্দের ছেলে। ২০১৫ সালে উপজেলায় তিস্তা নদীর গর্ভে জায়গা-জমি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন মোজাম্মেল হক আকন্দ। কোনো উপায় না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহায্যের আবেদন করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিলের ২০ হাজার টাকা অনুদান হিসেবে পেয়েছিলেন।

 

 

 

 

 

 

 

অনুদানের ১৭ হাজার টাকায় ঘরবাড়ি মেরামতের কাজে লাগান আকন্দ। বাকি তিন হাজার টাকা দিয়ে একটি ছাগল কেনেন। এরপর থেকে তাকে আর পেছনে তাকাতে হয়নি। এখন ছোট-বড় মোট ১১টি ছাগল রয়েছে তার। ছাগল বিক্রির টাকায় একটি গরুও কেনেন তিনি। এরপর থেকে প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দিয়ে আসছেন আকন্দ।

 

 

 

 

 

মোজাম্মেল হক আকন্দ জাগো নিউজকে বলেন, প্রতি বছরের ন্যায় এবারও ষষ্ঠবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে পালিত একটি খাসি কোরবানি করেছি। বিপদে প্রধানমন্ত্রী আমার পত্রের সাড়া দিয়েছেন। তাই আমি নিয়ত করেছি প্রতিবছর একটি করে খাসি কোরবানি করবো।

 

 

 

 

 

 

মোজাম্মেল হক আকন্দের বড় ছেলে মিঠু বলেন, প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দেওয়ার বিষয়ে আমার বাবা নিয়ত করেছেন। তাই ষষ্ঠবারের মতো প্রধানন্ত্রীর নামে একটি খাসি কোরবানি করা হলো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা