1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:২৭ পূর্বাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
সড়কের সব ব্যাধি এক দিনে তৈরি হয়নি: মোজাম্মেল হক চৌধুরী রাজনীতির নিয়ন্ত্রণ এখন অদৃশ্য শক্তির হাতে : মোস্তফা ভুইয়া সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম ভূইয়ার ১ম মৃত্যুবার্ষিকী পালিত বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও ছোট বোন শেখ রেহানা পরিমনি পুত্র সন্তানের মা হলেন শহীদ এস.এম.এ রবের ২২তম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠান পাথরঘাটা রায়হানপুরে উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত! রূপসি বাংলা কোনো অসুবিধা না হলে যুক্তরাষ্ট্রে পুলিশ প্রধানদের সম্মেলনে যেত পারেন আইজিপি

বরগুনায় ছাত্রলীগের দুই গ্রুপের কর্মসূচি ১৪৪ ধারা জারি

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৬৬ বার পঠিত

 

বরগুনা উপজেলা প্রতিনিধি : মোঃ সুজন শিকদার

 

 

 

 

 

 

 

 

 

বীর মুক্তিযোদ্ধাশহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন উপলক্ষে বরগুনা সরকারি কলেজ মসজিদে একই সময়ে ছাত্রলীগের দুই গ্রুপ দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় কলেজসহ আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

 

 

 

 

 

শুক্রবার (৫ আগস্ট) বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।
অফিস আদেশে বলা হয়, বরগুনা সরকারি কলেজে ৫ আগস্ট ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি ও সভাপতি পদ বঞ্চিত দুই গ্রুপ একই স্থানে একই সময়ে দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় নেতা-কর্মীরা মুখোমুখি অবস্থান,বিশৃঙ্খলা, মারামারিসহ যেকোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে ও আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটার আশঙ্কা রয়েছে বিধায় বরগুনা সরকারি কলেজসহ আশপাশ এলাকায় ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং একই সঙ্গে উক্ত এলাকায় সকল প্রকার সভা-সমাবেশে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

 

 

 

 

 

 

এ ছাড়াও আদেশে আরও বলা হয়,জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান এবং তানভীর আহমদকে সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীকে আইনানুগ দিক নির্দেশনা প্রদানের জন্য ম্যাজিস্টেরিয়াল দায়িত্ব দেওয়া হয়েছে।
এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ মোল্লা বলেন, আমরা আগে থেকেই কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ৫ ও ৮ আগস্ট শহীদ শেখ কামালের জন্মদিন ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে বরগুনা সরকারি কলেজে অনুষ্ঠানের আয়োজন করি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই সকল প্রকার বিশৃঙ্খলা এড়াতে প্রয়োজনে আমরা কর্মসূচি অন্যত্রে করব। তবে আমাদের হটিয়ে অন্য কেউ যদি কর্মসূচি করার চেষ্টা করে তবে আমরা তা মেনে নেব না।

 

 

 

 

বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, শোকাবহ আগস্টে মাসব্যাপী আমাদের কর্মসূচি রয়েছে। ৫ ও ৮ আগস্ট শহীদ শেখ কামালের জন্মদিন ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে বরগুনা সরকারি কলেজ মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এখানে অন্য কোনও গ্রুপ কোনও প্রোগ্রামের আয়োজন করেছে কিনা আমার জানা নেই।

 

 

 

 

 

 

এ ব্যাপারে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন,ছাত্রলীগের দুই গ্রুপের প্রোগ্রামে সহিংসতা ঘটতে পারে।এই পরিস্থিতি বিবেচনা করে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরা