1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:১৩ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694

শহীদ এস.এম.এ রবের ২২তম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠান

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ৬০ বার পঠিত

 

 

ষ্টাফ রিপোর্টার:

 

 

 

 

 

 

 

 

 

খুলনার রাজনীতিতে এস.এম.এ রব ছিলেন নেতাদেরও নেতা – সাবেক মন্ত্রী নাজিম উদ্দিন আল আজাদ খুলনা উন্নয়নের রূপকার হিসাবে রাষ্ট্রীয় ক্ষমতায় না থেকেও শহীদ এস.এম.এ রব যে ভূমিকা পালন করেছেন ২২ বছর পরও খুলনা বাসী তা শ্রদ্ধার সাথে স্মরণ করে। খুলনার রাজনীতিতে তিনি ছিলেন নেতাদেরও নেতা। রাজনৈতিক মতপার্থক্য থাকা সত্তেও খুলনার সকল দলের নেতা-কর্মীদের জন্য তিনি ছিলেন বটবৃক্ষের মত। ২০০০ সালে ১১ আগষ্ট শুক্রবার সোনাডাঙ্গার বাসা থেকে নামাজ পরার উদ্দেশ্যে মসজিদে গমন কালে দুষ্কৃতিরা তাকে হত্যা করলেও মানুষের মন থেকে তাকে মুছে ফেলতে পারেনি।

 

 

 

 

 

 

আজ বৃহস্পতিবার বিকালে মগবাজারস্থ ১৭৩ দিলু রোডে শহীদ এস.এম.এ রবের ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শহীদ এস.এম.এ রব স্মৃতি পরিষদ আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে আলোচকবৃন্দ উপরোক্ত বক্তব্য রাখছিলেন।

 

 

 

 

 

 

 

স্মৃতি পরিষদ ঢাকার সমন্বয়কারী মোঃ মঞ্জুর হোসেন ঈসা‘র সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী বিএলডিপির চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ, আলোচনায় অংশগ্রহণ করেন গণ আজাদী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, গর্জো’র সভাপ্রধান সৈয়দ মাইনুজ্জামান লিটু, অধ্যাপক আজিজুর রহমান মিন্টু, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান অধ্যাপক সিদ্দিকুর রহমান, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক মিলন, এনডিপির দপ্তর সম্পাদক আর,কে রিপন, গোলাম ফারুক মজনু, নারী নেত্রী রাবেয়া সিদ্দিকা রিংকি প্রমুখ।

 

 

 

 

 

 

প্রধান অতিথির বক্তব্যে এম. নাজিম উদ্দিন আল আজাদ বলেছেন, রাজনীতি যখন দুবৃত্তায়নে ক্ষত বিক্ষত তখন আপাদমস্তক একজন রাজনীতিবিদ এস.এম.এ রবকে হত্যার মাধ্যমে ষড়যন্ত্রকারীরা মূলত রাষ্ট্র ও সমাজকে অস্থিতিশীল করতে চেয়েছিল। হত্যাকারীরা মনে করেছিল একজন মানুষকে হত্যা করলেই সব নিঃশ্বেস হয়ে যায়। কিন্তু, ২২ বছরে প্রমানিত হয়েছে এস.এম.এ রবকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা সম্ভব হয় নাই। তিনি রবের প্রকৃত হত্যাকারীদের বিচারের জোর দাবী জানান।

 

 

 

 

 

 

সভাপতি মোঃ মঞ্জুর হোসেন ঈসা বলেন, খুলনায় হত্যা রাজনীতি সাধারণ মানুষকে জিম্মি করে ফেলেছে, শুধু বীর মুক্তিযোদ্ধা এস.এম. রবই নয়। ৩ বছর পর খুলনা আওয়ামীলীগের সভাপতি মঞ্জুরুল ইমামকে নৃশংসভাবে হত্যা করা হয়।

 

 

 

 

 

 

 

হত্যা রাজনীতি থেকে আবুল কাশেম, ছাত্র নেতা চঞ্চল, আজাদসহ অনেক জনপ্রিয় নেতাকে জীবন হারাতে হয়েছে। এদের কারও মূল হত্যা পরিকল্পনাকারী ধরা পড়েনি। ২২ বছর হয়ে গেল আজও জনপ্রিয় নেতা এস.এম. রবের মূল হত্যাকারীদের খুঁজে বের করতে পারে নাই সরকার অথচ এই সরকারের মেয়র প্রার্থী অবস্থায় তাকে হত্যা করা হয়েছিল। খুলনাবাসীর হৃদয়ে এস.এম.রব আজীবন বেঁচে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরা