1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
বোদা উপজেলায় নৌকা ডুবে নারী ও শিশুসহ ১৪ জনের মৃত্যু ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাম্পাদক হল ছেড়ে পালিয়েছে হাফেজ সালেহ আহমাদ তাকরিমকে গণসংবর্ধনা দেবে ঢাকার কোরআনপ্রিয় জনতা ঢাকা ওয়াসার চার কর্মকর্তাকে পদোন্নতি হোমনায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী রফিকুল আটক বহিষ্কৃত ও অব্যাহতিপ্রাপ্ত নেতাকর্মীদের ফিরিয়ে দলে ফিরিয়ে আনতে নির্দেশ রওশন এরশাদের বাংলাদেশকে ১৯ হাজার কোটি টাকার ঋণ দেবে এডিবি মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বিএনপি নেতা দুলু লঘুচাপের প্রভাবে আগামী তিন দিন সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে : আবহাওয়া অধিদপ্তর নেপালকে ফাইনালে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ

মনিসহ ৯৯ জনের নাম উল্লেখ করে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪শ’জনের বিরুদ্বে মামলা

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬৪ বার পঠিত

 

 

বরগুনা জেলা প্রতিনিধি:

 

 

 

 

 

 

 

 

বরগুনার পাথরঘাটায় রোববার আওয়ামীলিগ ও বিএনপি’র মধ্য সংঘর্ষকে কেন্দ্র করে পাথরঘাটা থানায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাবেক সংসদ সদস্য ও বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি নুরুল ইসলাম মনিসহ ৯৯ জনের নাম উল্লেখ করে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪শ’জনের বিরুদ্বে মামলা দায়ের করা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

রোববার (৪ সেপ্টেম্বর) বিএনপি’র সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনির নিজ গ্রামে আগমনকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় দুই পুলিশ সদস্য সহ উভয় পক্ষে কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়। ভাঙচুর ও পুড়িয়ে দেয়া হয় ৩০-৩৫ টি মটর সাইকেল।

 

 

 

 

 

 

 

 

এ ঘটনায় জেলা ছাত্রদল সভাপতি ফায়জুল মালেক সজীব,পাথরঘাটা ছাত্রদল সদস্য সচিব,খায়রুল ইসলাম শরীফ,রায়হানপুর ইউনিয়ন ছাত্রদল সম্পাদক তসলিম হোসেন নয়ন ও ছাত্রদল কর্মী শাওন ও হাসিবকে রোববার ঘটনাস্থল থেকে পুলিশ গ্রেফতার করে।

 

 

 

 

 

 

 

সোমবার বেলা ৩টার দিকে উপজেলার কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু বাদী হয়ে মামলা করেন। মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৯৯ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩০০ জনকে আসামি করা হয়েছে।

 

 

 

 

 

 

 

সোমবার (৫ সেপ্টেম্বর) পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার দৈনিক তৃতীয় মাত্রাকে বলেন,রোববারের সংঘর্ষের ঘটনায় ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু বাদী হয়ে ৯৯ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন।৫ জনকে ইতোমধ্যে আটক করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।মামলায় মনিকে ৪ নম্বর তার ভাই জামালকে ১ নং আসামী, পাথরঘাটা উপজেলা বিএনপি’র আহবায়ক ও পাথরঘাটা প্রেসক্লাব সভাপতি চৌধুরী ফারুক,সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান,বরগুনা জেলা ছাত্রদলের সাবেক সভাপতি বরগুনার নলটোনা ইউপি চেয়ারম্যান শফিকুজ্জামান মাহফুজকে আসামী করা হয়েছে।

 

 

 

 

 

 

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক বলেন, কেন্দ্রঘোষিত তেল গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সোমবার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ ঘোষণা করা হয়। এজন্য পাথরঘাটা থানায় লিখিত অনুমতিও চাওয়া হয়। অনুমতি পাওয়ার আগেই নুরুল ইসলাম মনি সহ আমাদের ওপরে হামলা হয়েছে।

 

 

 

 

 

 

 

পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন বলেন, সারাদেশেই বিএনপির নেতাকর্মীরা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য পায়তারা করে আসছে। মনির নিজ গ্রামের লোকজন তার নির্যাতনে এক সময় অসহায় হয়ে পড়েছিলো। ঐ সকল নির্যাতিত গ্রামবাসীই তাকে প্রথম প্রতিরোধ করেন। এ সময় তার সাথে থাকা সন্ত্রাসী বাহিনী তাদের উপর হামলা চালালে আমাদের কর্মীরা প্রতিরোধ করে। বিএনপি’ কর্মীরা পাল্টা হামলা করে এবং শতাধিক মোটরাসাইকেল ভাঙচুর করে ও জ্বালিয়ে দেয়। সন্ত্রসী কর্মকাণ্ড চালালে নুরুল ইসলাম মনিকে পাথরঘাটার মাটিতে পা ফেলতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারী দেন।

 

 

 

 

 

 

 

উল্লেখ্য, বরগুনা-২ আসনের বিএনপি সমর্থিত সাবেক জাতীয় সংসদ সদস্য নুরুল ইসলাম মনি রোববার বিকেলে ঢাকা থেকে মঠবাড়িয়া হয়ে পাথরঘাটায় আসেন। পথিমধ্যে পাথরঘাটা উপজেলার রায়হানপুর ইউনিয়নের বান্ধবপাড়া ও মঠবাড়িয়ার সিএন্ডবি এলাকায় নুরুল ইসলাম মনির সাথে থাকা লোকজন ও গ্রামবাসী সহ ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়া হয়। এতে মনি, কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুসহ শতাধিক নেতাকর্মী আহত হয় এবং শতাধিক মোটরসাইকেল ভাঙচুরসহ আগুন দেয়া হয়।

 

 

 

 

 

রোববার রাত সাড়ে ৯ টায় জেলা বিএনপি কার্যালয়ে বিএনপি নেতৃবৃন্দ সংবাদ সন্মেলন করে হামলার নিন্দা জানান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা