1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:২১ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694

নান্দাইলে দুই যোগেও সেতু ব্যবহার যৌগ্য হয়নি

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৬ বার পঠিত

 

ময়মনসিংহ জেলা প্রতিনিধি: মোঃ কামরুজ্জামান রুবেল

 

 

 

 

 

 

নদী খাল বিল বা জলাভূমির ওপরে সেতুটি নির্মাণ করা হয়,ময়মনসিংহ নান্দাইল চিনহী খালের ওপরে সেতু নির্মাণ করা হয় ।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায় যে এই সেতুটি করা হয়েছে ১৯৯৭ সালে কিন্তুু সেতুটির দৈর্ঘ্য ১০৫ ফুট ও ৯ ফুট প্রস্তের সেতুটি সরকারি প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে চিনহী খালের ওপরে এই সেতুটি নির্মাণ করা হয়।

 

 

 

 

 

 

 

কিন্তুু রুহুল আমিন হাশেম ও শাজাহান মিয়া, রফিক মিয়া, ইসুব আলী, কাদের মিয়া, হেলাল মিয়া, বকুল, ইসলাম, রাসেল, ও বিভিন্ন এলাকার আরো লোকের সাথে কথা বললি, এলাকার স্থানীয় মানুষরা জানাই এই সেতুটির দুই র্যোগ হয়েছে কিন্তু এই সেতুর উপর দিয়ে কোন যানবাহন যাইতে দেখি নাই। এই সেতুটি সাথে বিভিন্ন এলাকার লোকজন যাতায়াতের করে, পৌরসভার ৪ নং ওয়ার্ড মহল্লার লোকজন যাতায়াত করে,শেরপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মহল্লার লোকজন যাতায়াত করে।

 

 

 

 

 

 

কিন্তু বৈশাখ মাসের ধানের ফসল নিয়ে আসতে হলে মেরাকোনার গ্রামে তাহলে পৌরসভার ৪ নং ওয়ার্ড নতুন মসজিদ হয়, ও হেমগঞ্জ বাজার হয়ে গুরুস্তান বাজারে ও কপাল হর গ্রাম হয় মেরা কোন গ্রামে যানবাহন নিয়ে আসতে হয়, কৃষকের অনেক কষ্ট হয়ে যায়।

 

 

 

 

 

 

কৃষকরা জানান এই সেতুটির ওই পারে মেরাকোনা গ্রামের ৮০ শতাংশ জমির ফসল আসে যদি আমরা যানবাহন দিয়ে ফসল আনতে হয় ৬কিলোমিটার রাস্তা গুরে আসতে হয়, কৃষক আরো বলে জানান এই সেতুটির দুই পাশে সিমেন্টের খুঁটি দিয়ে এলাকার ও বিভিন্ন এলাকার লোকজন আসা যাওয়া করে, চাঁদপুর গ্রামের, লঙ্গাপাড় গ্রামের, কপালহর গ্রামের, জানপাড় গ্রামের, এই বিভিন্ন এলাকার মানুষ গুলো সেতুটির ওই পাড়ে যাওয়া আসা করে, কিন্তু রাস্তার কোনো সংযোগ করা হয়নি এ সেতুটি দুই পাশে।
তাই স্থানীয়রা সিমেন্টের খুঁটি দিয়ে সেতুর দুই পাশে যাতায়াত করে যাচ্ছে দুই যুগ ধরে।

 

 

 

 

 

 

মেরাকোন ও কান্দাপাড়া দুই গ্রামের মানুষের আবেদন স্থানীয় সংসদ সদস্য কাছে এই সেতুটি নতুন করে নির্মাণ করে দেওয়া হোক।
কেননা আমরা বিপদে পড়লে তাৎক্ষণিক এই সেতুর ওপর দিয়ে কোন গাড়ি নিয়ে যাওয়ার ব্যবস্থা নেই, তাই এই সেতুটি নির্মাণ করার জন্য এলাকাবাসীর বিশেষ প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা