1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:০৭ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694

জনগণের উদ্দেশ্যে ভাষণ দিবেন রাজ চার্লস

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৯ বার পঠিত

 

আন্তর্জাতিক নিউজ ডেস্ক:

 

 

 

 

 

 

 

 

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে দেশটিতে রাজা হিসেবে দায়িত্ব নেয়া কিং চার্লস তৃতীয় শুক্রবার তার নতুন অধ্যায়ের সূচনায় জনগণের উদ্দেশে বক্তব্য রাখবেন। রানির মৃত্যুতে দেশটিতে তার ৭০ বছরের রাজত্বের অবসান ঘটল। বৃহস্পতিবার স্কটিশ হাইল্যান্ড রিট্রিটে তার মায়ের মৃত্যুর পরপরই চার্লস (৭৩) রাজা হন। দেশে এবং বিদেশে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

 

 

 

 

 

 

 

শুক্রবার তিনি বালমোরাল থেকে লন্ডনে ফিরে আসবেন। বালমোরালে ৯৬ বছর বয়সী রানি দীর্ঘ এক বছর অসুস্থতার পর বৃহস্পতিবার মারা যান।

 

 

 

 

 

 

 

 

 

 

চার্লস তার উদ্বোধনী ভাষণের বিশদ বিবরণ প্রাক-রেকর্ড করার জন্য সেট করা হয়েছে, প্রাসাদ তাৎক্ষণিকভাবে প্রকাশ করেনি। তবে এটি ১০ দিনের বিশদ পূর্ব প্রস্তুত পরিকল্পনার অংশ, যা কয়েক দশক ধরে তৈরি করা হয়েছে।

 

 

 

 

 

 

 

এছাড়াও শুক্রবার, নতুন রাজা চার্লস প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সাথে জনগণের সামনে তার প্রথম বক্তব্য রাখবেন। রানির মৃত্যুর আগে মঙ্গলবার লিস ট্রাসকে তিনি প্রধানমন্ত্রী হিসেবে নিযুক্ত করেন।

 

 

 

 

 

 

 

চার্লস শুক্রবার তার মায়ের অন্তোষ্ট্রিক্রিয়ার বিস্তৃত ব্যবস্থার দায়িত্বে থাকা কর্মকর্তাদের সাথে দেখা করবেন।

 

 

 

 

 

 

 

তিনি রাজকীয় পরিবারের শোকের সময়কালের দৈর্ঘ্য সম্পর্কে সিদ্ধান্ত নেবেন, যা এক মাস স্থায়ী হবে বলে আশা করা হচ্ছে। তবে ইউকে সরকার জাতীয়ভাবে ১০ দিনের শোক পালন করবে।

 

 

 

 

 

 

 

 

টেমস নদীর ওপর অবস্থিত প্রাচীন রাজকীয় দুর্গ টাওয়ার অফ লন্ডন থেকে সেন্ট্রাল লন্ডনের হাইড পার্ক জুড়ে রানির জীবনের প্রতি বছরের জন্য এক রাউন্ড করে গান স্যালুটের মাধ্যমে রানির প্রতি শ্রদ্ধা জানানো হবে।

 

 

 

 

 

 

ওয়েস্টমিনিস্টার অ্যাবে, সেন্ট পলস ক্যাথেড্রাল এবং উইন্ডসর ক্যাসেলসহ অন্য স্থানে গির্জার ঘণ্টা বাজবে এবং ইউনিয়ন পতাকা অর্ধনমিতভাবে রাখা হবে।

 

 

 

 

 

 

ট্রাস এবং অন্য সিনিয়র মন্ত্রীরা সেন্ট পলস-এ একটি গণ স্মরণ সভায় যোগ দিতে প্রস্তুত হচ্ছেন এবং ইউকে পার্লামেন্ট রানিকে শ্রদ্ধা জানাতে দু’দিনের বিশেষ অধিবেশন শুরু করবে।

 

 

 

 

 

 

 

 

১৯৫২ সালে দ্বিতীয় এলিজাবেথ ব্রিটিশ রাজত্বের রানি হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। তিনি এমন সময়ে মারা গেলেন যখন ব্রিটেন যুদ্ধজনিত অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করার জন্য সরকার জরুরি আইন প্রণয়নের চেষ্টা করছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা