1. admin@dainiksomoy24.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
বোদা উপজেলায় নৌকা ডুবে নারী ও শিশুসহ ১৪ জনের মৃত্যু ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাম্পাদক হল ছেড়ে পালিয়েছে হাফেজ সালেহ আহমাদ তাকরিমকে গণসংবর্ধনা দেবে ঢাকার কোরআনপ্রিয় জনতা ঢাকা ওয়াসার চার কর্মকর্তাকে পদোন্নতি হোমনায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যাবসায়ী রফিকুল আটক বহিষ্কৃত ও অব্যাহতিপ্রাপ্ত নেতাকর্মীদের ফিরিয়ে দলে ফিরিয়ে আনতে নির্দেশ রওশন এরশাদের বাংলাদেশকে ১৯ হাজার কোটি টাকার ঋণ দেবে এডিবি মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বিএনপি নেতা দুলু লঘুচাপের প্রভাবে আগামী তিন দিন সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে : আবহাওয়া অধিদপ্তর নেপালকে ফাইনালে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ

মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বিএনপি নেতা দুলু

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৪২ বার পঠিত

 

খুলনা বিভাগীয় ব্যুরো:

 

 

 

 

 

 

 

 

 

রাজনীতির উত্তাল প্রাঙ্গণ ছেড়ে চির দিনের জন্য বিদায় নিলেন সুদক্ষ সংগঠক, মানবিক গুণাবলী সম্পন্ন সদা হাস্যজ্জল বিএনপি নেতা আজিজুল হাসান দুলু। আকষ্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সবার প্রার্থনাকে পেছনে ফেলে চলে গেলেন শেষ ঠিকানায়। রাজপথের সাহসী যোদ্ধা, বন্ধুবৎসল আড্ডাপ্রিয় আপনজন, স্নেহপরায়ন পিতা ও প্রিয়তম স্বামী- সব পরিচয়কে ভুলিয়ে বড্ড অসময়ে চলে গেলেন তিনি। খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক, সাবেক ছাত্রনেতা আজিজুল হাসান দুলু সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১ টা ২৫ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি অইন্না ইলাইহি রাজিউন।

 

 

 

 

 

মৃত্যুকালে তিনি স্ত্রী ও একমাত্র মেয়ে, প্রবাসি দুই বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন, নেতাকর্মী ও গুণগ্রাহী রেখে যান। এদিকে সদালাপি বিনয়ী ও মিষ্টভাষী এই নেতার মৃত্যুতে বিএনপি নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। দলের এই নেতার মৃত্যুতে ৪ দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে খুলনা বিএনপি। গত ২০ আগস্ট সকাল ১০টায় তিনি অসুস্থতা অনুভব করলে প্রথমে খুলনা ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে হৃদরোগের বিষয়টি নিশ্চিত করেন।

 

 

 

 

 

তাৎক্ষণিক তাকে রিং পড়ানো হলেও তার স্থাস্থ্যের অবনতি হলে চিকিৎসকের পরামর্শে ৪ সেপ্টেম্বর রোববার ভোরে ঢাকা উদ্দেশ্যে রওনা হন। দুপুরে সিএমএইচ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সোমবার বেলা ১১ টা ২৫ মিনিটে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার কফিন নিয়ে দুপুর আড়াইটায় ঢাকা থেকে রওনা হয়ে রাত ৮টা ৪৩মিনিটে কফিন খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন গোবরচাকা গাবতলাস্থ নিজ বাড়িতে আনা হয়। এ সময় বিএনপি ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রিয় এই নেতাকে এক নজর দেখার জন্য ভিড় করেন। সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যে সৃষ্টি হয়। আত্মীয়-স্বজন ও নেতাকর্মীদের আহাজারীতে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। এরপর লাশবাহী এ্যাম্বুলেন্স দলীয় কার্যালয়ে আনা হলে নেতাকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন। সেখানে প্রথমে তার কফিন দলীয় পতাকা দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

 

 

 

 

পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপরে কেন্দ্রীয় বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা খুলনা ৩ আসনের বিএনপির ধানের শীষের মনোনিত প্রার্থী রকিবুল ইসলাম বকুল ফুলেল শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান মহানগর বিএনপির আহবায়ক পক্ষে এড. শফিকুল আলম মনা ও সদস্য সচিব শফিকুল আলম তুহিন। জেলা বিএনপির পক্ষে আহবায়ক আমির এজাজ খান ও সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি শ্রদ্ধা জানান। এরপর বিএনপি নেতা আজিজুল হাসান দুলুকে শহীদ হাদিস পার্কে নেয়া হলে সেখানে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, মহিলাদল, তাতীদলের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান ব্যবসায়ী সংগঠন খুলনা চেম্বার অব কমার্সসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

 

 

 

শ্রদ্ধা নিবেদন শেষে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশগ্রহন করেন সাবেক বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা খুলনা ৩ আসনের বিএনপির ধানের শীষের মনোনিত প্রার্থী রকিবুল ইসলাম বকুল, খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, সাহারুজ্জামান মোর্তজা, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান, খুলনা জেলা জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলাম মধু, মহানগর জামায়াত ইসলামীর আমীর মাওলানা আবুল কালাম আজাদ, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, সাবেক ভারপ্রাপ্ত মেয়র আনিসুর রহমান বিশ্বাষ, খুলনা চেম্বার অব কামার্সের সাবেক সভাপতি আলহাজ্ব মনির আহম্মেদ, সোনাডাঙ্গা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, চেম্বারের পরিচালক মফিদুল ইসলাম টুটুল, মাহবুব আলম, মাসুদ হোসেন, মনিরুল ইসলাম মাসুম, জেলা পরিষদের সাবেক সদস্য রায়হান ফরিদ, সিএন্ড এফ এ্যাসোসিয়েশনের সহ সভাপতি আলহাজ্ব সামসুল আলমসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। জানাজা শেষে বিএনপি নেতা আজিজুল হাসান দুলুকে তারা মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত করা হয়।

 

 

 

 

 

 

চারদিনের শোক: দলের এই নেতার মৃত্যুতে খুলনা বিএনপি ৪ দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে-সোমবার মাগরিব বাদ দলীয় কার্যালয়ের সামনে আজিজুল হাসান দুলুর কফিনে মহানগর ও জেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, এশা বাদ শহীদ হাদিস পার্কে জানাজা ও টুটপাড়া কবরস্থানে দাফন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১ টায় মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল। বুধবার (২১ সেপ্টেম্বর) বিভিন্ন অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল এবং বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা ৩টায় খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে শোক সভা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা