1. admin@dainiksomoy24.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:০৫ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
রাস্তায় নয় বিএনপি টঙ্গী ইজতেমা মাঠ অথবা পূর্বাচল বাণিজ্য মেলার মাঠেও সমাবেশ করতে পারে: ডিএমপি ময়লার গাড়ি ভাঙচুর মামলায় রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি অলিদ তালুকদার কারাগার থেকে মুক্তি পাওয়ায় : জাতীয় মানবাধিকার সমিতির অভিনন্দন স্বরূপকাঠি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করায় আনন্দ মিছিল সাবেক মন্ত্রী এ বি এম গোলাম মোস্তফার মৃত্যুতে এনডিপির শোক জয় বাংলা স্লোগান দিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিকদের উপর হামলা নতুন বছরে দেশে কোনো অর্থনৈতিক চাপ থাকবে না: পরিকল্পনামন্ত্রী সারাদেশে চলছে বিএনপি নেতাকর্মীদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক ১১ বছর পর চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী বিএফএসএফ প্রতিষ্ঠাতা আবু জাফরকে হত্যার হুমকির ঘটনায় থানায় জিডি

বিতর্কিত ধর্মগুরুকে ৮ হাজার ৬৫৮ বছরের কারাদণ্ড দিয়েছেন ইস্তাম্বুলের এক আদালত

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৬৪ বার পঠিত

 

সময়ের পত্রিকা আন্তর্জাতিক নিউজ ডেস্ক:

 

 

 

 

 

 

 

নিজের পরিচয় দিতেন ধর্মগুরু হিসেবে। স্বল্পবসনা নারীদের নিয়ে টেলিভিশনের পর্দায় জীবনের পাঠও দিতেন। তুরস্কের সেই স্বঘোষিত ইসলামী ধর্মগুরুই এবার বিরল সাজা পেলেন। জালিয়াতি, চরবৃত্তি, যৌন নিগ্রহ, শিশুদের ওপর লালসা মেটানোর দায়ে গতকাল বুধবার তাকে ৮ হাজার ৬৫৮ বছরের জেল দিয়েছেন ইস্তাম্বুলের এক আদালত।

 

 

 

বিতর্কিত ধর্মগুরু আদনান ওকতার

 

 

 

 

 

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, অভিযুক্ত ওই কথিত ধর্মপ্রচারকের নাম আদনান ওকতার। তিনি স্বল্পবাসনা অনেক নারীদের দ্বারা পরিবৃত হয়ে টেলিভিশনের পর্দায় হাজির হতেন। তিনি ওইসব নারীকে আদর,করে ‘বিড়ালছানা’ বলে ডাকতেন। চড়া মেকআপে সেজে তাকে ঘিরে ধরে থাকতেন ওই নারীরা। তিনি টেলিভিশন অনুষ্ঠানে সৃষ্টিবাদ এবং রক্ষণশীল মূল্যবোধের প্রচার করতেন।

 

 

 

 

 

 

আদনানের বিরুদ্ধে যৌন নিগ্রহ, শিশুদের যৌন নিগ্রহ, জালিয়াতি, রাজনৈতিক এবং সামরিক চরবৃত্তির অভিযোগ ছিল। এসব অভিযোগের ভিত্তিতে ৬৬ বছর বয়সী আদনানের গত বছর এক হাজার ৭৫ বছরের জেল হয়।

 

 

 

 

 

 

তবে ইস্তাম্বুলের উচ্চ ফৌজদারি আদালত আদনানের বিরুদ্ধে নতুন করে এই রায় দিয়েছেন। এ ছাড়া ইস্তাম্বুল আদালত আরও ১০ জন সন্দেহভাজনকে ৮ হাজার ৬৫৮ বছরের কারাদণ্ড দিয়েছেন।

 

 

 

 

 

 

তবে আদনানের সমালোচকরা তাকে ধর্মগুরু মনে করেন না। তাদের মতে, আদনানকে আদতে ‘কাল্ট’ নেতা হয়ে গেছেন। কুকর্মের জন্যই কিছু মানুষের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। টেলিভিশনের পর্দায় তার কুরুচিকর অনুষ্ঠানও তাই গিলতে শুরু করেন অনেকে।

 

 

 

 

 

 

 

আদনানের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই সরব ছিলেন তুরস্কের ধর্মীয় নেতা-ব্যক্তিরা। অর্থনৈতিক অপরাধ সংক্রান্ত একটি মামলায় ২০১৮ সালে ইস্তানবুল পুলিশ আদনানকে হেফাজতে নেয়। তার সংগঠন এবং অনুগামীদেরও ধরপাকড় করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

ফেসবুকে আমরা