1. admin@dainiksomoy24.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:৩৬ অপরাহ্ন
নোটিশ :
২০১৮ সাল থেকে সংবাদ পরিবেশনে জনপ্রিয় দৈনিক সময় ২৪.কম। সারা বাংলাদেশের সকল জেলা ও উপজেলা এবং স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি নিয়োগ চলছে যোগাযোগ করুন 01716605694
শিরোনাম :
রাস্তায় নয় বিএনপি টঙ্গী ইজতেমা মাঠ অথবা পূর্বাচল বাণিজ্য মেলার মাঠেও সমাবেশ করতে পারে: ডিএমপি ময়লার গাড়ি ভাঙচুর মামলায় রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি অলিদ তালুকদার কারাগার থেকে মুক্তি পাওয়ায় : জাতীয় মানবাধিকার সমিতির অভিনন্দন স্বরূপকাঠি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করায় আনন্দ মিছিল সাবেক মন্ত্রী এ বি এম গোলাম মোস্তফার মৃত্যুতে এনডিপির শোক জয় বাংলা স্লোগান দিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিকদের উপর হামলা নতুন বছরে দেশে কোনো অর্থনৈতিক চাপ থাকবে না: পরিকল্পনামন্ত্রী সারাদেশে চলছে বিএনপি নেতাকর্মীদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক ১১ বছর পর চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী বিএফএসএফ প্রতিষ্ঠাতা আবু জাফরকে হত্যার হুমকির ঘটনায় থানায় জিডি

১০ ডিসেম্বর ঢাকায় একটি যুদ্ধ হবে : মির্জা ফখরুল ইসলাম

দৈনিক সময়ের পত্রিকা ২৪.কম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৪৩ বার পঠিত

 

ষ্টাফ রিপোর্টার : জুঁই আক্তার

 

 

 

 

 

 

 

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মনে হচ্ছে ১০ ডিসেম্বর ঢাকায় একটি যুদ্ধ হবে। ঢাকার সমাবেশকে কেন্দ্র করে এমন একটি আবহ তৈরি করা হচ্ছে।

 

 

 

 

 

মানুষ মৌলিক অধিকার ও ভোটাধিকারের দাবিতে এই সরকারের সকল অপকর্মের প্রতিবাদে বাধা-বিপত্তি উপেক্ষা করে সমাবেশগুলোতে হাজির হচ্ছেন। সরকারের নির্দেশনা মেনে পরিবহণ মালিকরা বিএনপির সমাবেশের দিনগুলোতে ধর্মঘট দিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করছে। তাতেও জনস্রোত থামাতে পারছে না সরকার।

 

 

 

 

 

 

 

বৃহস্পতিবার দুপুরে বিএনপির গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

 

 

 

 

 

 

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জ্বালানী তেলসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার দাবিতে বিএনপির দেয়া কর্মসূচিগুলো বাধাগ্রস্ত করছে সরকার। বিএনপি সমাবেশ দিলেই নানা অজুহাত দেখায় প্রশাসন অথচ সরকার সারা দেশের অঘোষিত ধর্মঘট পালন করে সকল মানুষকে দুর্ভোগের সম্মুখিন করছে।

 

 

 

 

 

 

 

তিনি আরও বলেন, ১২ অক্টোবর থেকে বিভাগীয় পর্যায়ে বিএনপি গণসমাবেশ কর্মসূচি পালন করে আসছে। ইতোমধ্যে ৬ বিভাগের সমাবেশ শেষ হয়েছে। এতে দেশের কি পরিমান অর্থনৈতিক ক্ষতি হয়েছে তা নির্ণয় করে জনসম্মুক্ষে প্রকাশ করার আহ্বান জানাচ্ছি।

 

 

 

 

 

 

আইনশৃংখলা বাহিনীর কিছু কর্মকর্তা সরকারের প্রত্যেক্ষ নির্দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে বিরোধী মতের নেতাকর্মীদের গ্রেফতার নির্যাতন অব্যাহত রেখেছেন।

 

 

 

 

 

 

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম সারাদেশের আহত, নিহত ও গ্রেফতারের চিত্র তুলে ধরেন।

 

 

 

 

 

তিনি বলেন, ১২ অক্টোবর চট্টগ্রামের গণসমাবেশে অংশগ্রহণ করতে আসা প্রায় ২ শতাধিক নেতাকর্মীদেরকে পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীরা আহত করেছেন।

 

 

 

 

 

 

 

 

১৫ অক্টোবর ময়মনসিংহের গণসমাবেশের আগের রাতে মরহুম নেতা মোশারফ হোসেনের বাসা ভবনে বোমা হামলা চালায় আওয়ামী সন্ত্রাসীরা। পাগলা থেকে আসা নেতা জসিম উদ্দিনসহ ১০ জনকে আহত করে।

 

 

 

 

 

 

 

২২ অক্টোবর খুলনার গণসমাবেশে আসা নেতাকর্মীদের আওয়ামী লীগের সন্ত্রাসীরা প্রায় ৩০০ নেতাকর্মীকে আহত করে। পুলিশ গ্রেফতার করে ৫০ জনের অধিক নেতা-কর্মীকে। এছাড়া বাগেরহাট জেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম ভূইয়া তনুকে আওয়ামী সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে।

 

 

 

 

 

 

৫ নভেম্বর বরিশালের গণসমাবেশে যাওয়ার পথে প্রকৌশলী ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলা করে। বিএনপি নেতাদের মালিকানাধীন ২৮টি ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ অসংখ্য নেতাকর্মীদের বাড়িঘরে হামলা করে ২ শতাধিক নেতাকর্মীদের আহত করা হয়েছে। সেখানে ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

 

 

 

 

১২ নভেম্বর ফরিদপুর বিভাগে গণসমাবেশকে কেন্দ্র করে ২০ জন নেতাকর্মীকে আহত এবং ১০ জনকে গ্রেফতার করেছে।

 

 

 

 

১৯ নভেম্বর সিলেট বিভাগের গণসমাবেশকে কেন্দ্র করে গ্রেফতার ও হামলা অব্যাহত রয়েছে। সিলেট বিভাগে প্রায় ২০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

 

 

 

 

 

 

৩ ডিসেম্বর রাজশাহী বিভাগে গণসমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য বিএনপি’র নেতাকর্মীদের উপর মামলা দায়ের করেছে পুলিশ।

 

 

 

 

 

ঢাকার সমাবেশকে বানচাল করতে সরকার বড় ধরনের ষড়যন্ত্র করছে। ঢাকার বিভিন্ন থানায় ইতিমধ্যে ৫০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

 

 

 

 

 

মির্জা ফখরুল বলেন, শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিকে বানচাল করার চেষ্টা করা হলে জনগণ কখনই তা মেনে নেবে না। সব বাধা-বিপত্তি উপেক্ষা করে সব গণসমাবেশ সফল হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

ফেসবুকে আমরা